Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হাই’ তুলে আমি কোনো পাপ করিনি: সরফরাজ


২৩ জুন ২০১৯ ১৬:১৩

বিশ্বকাপে ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ৮৯ রানে হেরে সমালোচনার শিকার হয় পাকিস্তান আর দলটির অধিনায়ক সরফরাজ আহমেদ। ম্যাচের আগের রাতে রেস্তোরায় আড্ডা দিয়ে সমালোচনা শুনতে হয় দলকে। আর ভারতের বিপক্ষে ম্যাচে সরফরাজ ফিট ছিলেন কী না সেটি নিয়ে প্রশ্ন উঠে। এমনকি ভারতের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ‘হাই’ তোলায় সরফরাজকে ধুয়ে দিচ্ছেন একদল উগ্র পাকিস্তানি সমর্থক। তাদের সাথে যোগ দিয়েছিলেন ভারতীয় ক্রিকেটের উগ্র ফ্যানরা।

বিজ্ঞাপন

ভারতের ইনিংসে বৃষ্টির পর আবার খেলা শুরু হওয়ার সময় সরফরাজের ওই ‘হাই’ তোলার দৃশ্য ধরা পড়েছিল টিভি ক্যামেরায়। তারপর থেকে সোশ্যাল মিডিয়ায়, সংবাদমাধ্যমে এটা নিয়ে রীতিমতো হাসাহাসি, ব্যঙ্গ বিদ্রুপও করা হয়। এমনকি ভারতের একটি ওষুধ কোম্পানি ঘুম তাড়ানোর ওষুধের গায়ে সরফরাজের ‘হাই’ তোলার ছবিটি সেটে দেয়।

এছাড়া, ভারতীয় এক ওষুধ তৈরির কোম্পানি সরফরাজকে তাদের বিজ্ঞাপণী পন্যের মডেল হিসেবে বেছে নিয়েছে। সরফরাজের ‘হাই’ তোলা ছবিই তাদের বিজ্ঞাপনী প্রচারে ব্যবহার করে। ভারতের প্রথমসারির আয়ুর্বেদিক হেলথকেয়ার সংস্থা ডাবর ইন্ডিয়া লিমিটেড সম্প্রতি একটি বিজ্ঞাপন বানিয়েছে। ডাবরের সেই কফ সিরাপের পোস্টারে দেখা যায়, সরফরাজের ‘হাই’ তোলা ছবিটির কার্টুন আঁকা হয়েছে। তার ক্যাপশনে লেখা, ‘গুরুত্বপূর্ণ মুহূর্তে ঝিমিয়ে পড়লে তার মূল্য চোকাতে হয়। এই সিরাপ পান করলে তন্দ্রাচ্ছন্নতা আসবে না।‘

ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচ চলাকালীন পাকিস্তান অধিনায়কের ‘হাই’ তোলা নিয়ে বিস্তর ট্রোলিং শুরু হয়। সেই ম্যাচে হার থেকে, একের পর এক বিতর্ক, ‘হাই’ তোলা নিয়ে ট্রল, এমনকি পরিবারের সামনে গালিও হজম করতে হয় সরফরাজকে। তবে, কোনো কিছুই তাকে বিচলিত করেনি। বরং নেটিজেনদের এমন ট্রল আর সমালোচনাকে যথেষ্ট ইতিবাচক হিসেবেই নিয়েছেন।

ভারতের বিপক্ষে পরাজয় কিংবা ফিটনেস ইস্যুতে বিন্দুমাত্র বিচলিত হননি সরফরাজ। স্পষ্টই জানিয়ে দিয়েছেন, ‘হাই’ তোলা খুবই সাধারণ একটি ঘটনা।

সরফরাজ জানান, ‘বিশ্বকাপের মাঝে এতো বিতর্ক, এতো কাঁদা ছোড়াছুড়ি সত্যিই নাড়া দেয়। আমি মনে করি এটা সাধারণ একটি ঘটনা। তাতে আমি বিচলিত নই। ‘হাই’ তুলে আমি কোনো পাপ করিনি। যদি আমার ‘হাই’ তোলার ঘটনা মানুষের অর্থ উপার্জনের রাস্তা করে দেয়, তাহলে সেটা খুবই ভালো ব্যাপার।’

বিজ্ঞাপন

৫ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে থাকা সরফরাজের দলটি মুখোমুখি হয়েছে টেবিলের আটে থাকা দক্ষিণ আফ্রিকার। মুখে সমালোচকদের জন্য মোক্ষম জবাব দিলেও মাঠে কী করে দেখাবেন সরফরাজ সেটাই এখন বড় প্রশ্ন।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ পাকিস্তান সরফরাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর