Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে ডোনাল্ডকে ছাড়িয়ে শীর্ষে ইমরান তাহির


২৩ জুন ২০১৯ ১৮:৪০

চলতি বিশ্বকাপে সর্বোচ্চ বয়স নিয়ে খেলছেন দক্ষিণ আফ্রিকার সেরা স্পিনার ইমরান তাহির। বয়স তার কাছে শুধুই একটা সংখ্যা, প্রমাণ করে চলছেন এই লেগি। ৪০ বছর ৮৮ দিন বয়সে পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে উইকেটও পেয়েছেন। ম্যাচে তার বোলিং ফিগার ১০-০-৪১-২। সাজঘরে ফিরিয়েছেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান (৪৪) এবং ইমাম উল হককে (৪৪)।

এরই মধ্যে বিশ্বকাপে প্রোটিয়াদের জার্সিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন ইমরান তাহির। এতোদিন দক্ষিণ আফ্রিকার সাদা বিদ্যুৎ খ্যাত পেসার অ্যালান ডোনাল্ড বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক ছিলেন। ২৫ ম্যাচে তিনি নিয়েছেন ৩৮ উইকেট। নিজের ক্যারিয়ারে আজ বিশ্বকাপের ২০তম ম্যাচের ১৯তম ইনিংসে বল হাতে নেমেছিলেন ইমরান তাহির। বিশ্বকাপে তার মোট উইকেট সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৯। বিশ্বমঞ্চে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় টপকে গেলেন ডোনাল্ডকে।

দক্ষিণ আফ্রিকার সাবেক দলপতি এবং পেসার শন পোলক ৩১ ম্যাচে নিয়েছেন ৩১ উইকেট। আরেক প্রোটিয়া পেসার মরনে মরকেল মাত্র ১৪ ম্যাচ খেলে নিয়েছেন ২৬ উইকেট। এই বিশ্বকাপে খেলতে এসে ইনজুরিতে পড়ে পুরো টুর্নামেন্টে ছিটকে যাওয়া প্রোটিয়া গতিদানব ডেল স্টেইন ১৪ ম্যাচে নিয়েছেন ২৩ উইকেট। এছাড়া, ল্যান্স ক্লুজনার নিয়েছিলেন ২২ উইকেট।

আবার ফেরা যাক, সাদা বিদ্যুৎ খ্যাত ডোনাল্ডের কথায়। তাকে বল করতে দেখলেই শিহরণ জেগে উঠত সবার মনে। বাউন্সার আর গতিতে নাকাল করতেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। তার অসাধারণ সুইং ব্যাটের ছোঁয়া আদায় করে চলে যেত উইকেটরক্ষকের নিরাপদ গ্লাভসে, নয়তো স্লিপে। আর স্লিপ কর্ডেনে ওত পেতে থাকতেন তিন-চারজন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ডোনাল্ডের দুর্দান্ত সব স্পেল এখনো চোখে লেগে আছে অনেকের। তার উইকেট সেলিব্রেশন মনে রাখার মতো। আর উইকেট পাওয়ার পর উসাইন বোল্টের গতিতে লম্বা দৌড়ের কারণে ইমরান তাহিরের সেলিব্রেশনটাও চোখে লেগে থাকার মতোই। বিশ্বমঞ্চে ডোনাল্ডকে টপকে এখন সর্বোচ্চ উইকেট শিকারি ইমরান তাহির।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

অ্যালান ডোনাল্ড ইমরান তাহির উইকেট ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর