Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগান স্পিনে ভীত নন টাইগার কোচ


২৩ জুন ২০১৯ ২১:২৫

ইংলিশ কাউন্টি ক্লাব হ্যাম্পশায়ারে ৮ বছর (২০০০-২০০৮) কাটিয়েছেন অজি লেগ স্পিন যাদুকর শেন ওয়ার্ন। প্রায় এক দশকের এই ক্যারিয়ারে ক্লাবটির হয়ে স্পিন ঘূর্ণিতে ক্রিজ ছাড়া করেছেন ২৭৬ ব্যাটসম্যানকে। হ্যাম্পশায়ারের হয়ে অধিনায়কত্বও করেছেন দক্ষ হাতে (২০০৪-২০০৮)। তার সেই কৃতিত্বের সম্মান স্বরূপ কাউন্টি ক্লাবটির স্টেডিয়ামের একটি গ্যালারি তার নামে নামকরণ করা হয়েছে (শেন ওয়ার্ন স্ট্যান্ড)।

বিজ্ঞাপন

শেন ওয়ার্নের এই মাঠেই আগামীকাল বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আফগানদের বিপক্ষে লড়বে টাইগাররা। তবে মাঠটি যেহেতু ওয়ার্নের নামে তাই ধরেই নেওয়া যায় এখানে মাশরাফিদের ওপর ছড়ি ঘোরাবেন আফগান লেগি রশিদ খান। দপ করে জ্বলে উঠতে পারেন অফ স্পিনার মুজীব উর রহমানও। তাতে অবাক হওয়ার কিছুই থাকবে না।

দুজনই এই মুহূর্তে বিশ্ব সেরা দুই স্পিনার। একজন অফস্পিন বিষে প্রতিপক্ষকে ঘায়েল করেন (মুজীব উর রহমান) আরেকজন (রশিদ খান) কব্জির মোচড়ে বল ঘুরিয়ে ব্যাটসম্যানদের বোকা বানাতে সিদ্ধহস্ত। এমন বোলিং আক্রমণ যে কোনো প্রতিপক্ষের জন্যই ভীতির কারণ। তার ওপর প্রতিপক্ষটি যদি হয় লেগ স্পিনার বিহীন, তাদের তো থরহরিকম্প হওয়ারই কথা। কিন্তু মাশরাফিদের কোচ স্টিভ রোডস বললেন, কোয়ালিটি বোলারদের সম্মান করা যায়। কিন্তু ভয়ের কারণ নেই।

এর পেছনে তার যুক্তি হলো, দীর্ঘ ক্যারিয়ারের রশিদ খান ও মুজীব উর রহমানের মতো ভুরি ভুরি স্পিনারদের খেলে তবেই আজ সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা এই পর্যায়ে এসেছেন। কাজেই তাদের ভয়ে ভীত হওয়ার কোণো কারণই দেখছেন না লাল সবুজের এই হেড কোচ।

টাইগার কোচ জানালেন, ‘আমি রশিদ খানের জন্য সম্মান শব্দটি উচ্চারণ করব। সে অসাধারণ এক বোলার। আমি জানি মরগানের (ইয়ন মরগানের) বিপক্ষে সে ভীষণ ব্যয় বহুল ছিল। কিন্তু সেটা ছিল মাত্র একটি দিন। সে সাধারণত আক্রমণাত্মক বল করে থাকে। আরো দুজন কোয়ালিটি স্পিনার আফগান দলটিতে আছে; মুজীব উর রহমান ও মোহাম্মদ নবী। আমরা তাদেরও সম্মান করি। কিন্তু ভয় পাই না। আমাদের দলের অনেকেই আছে এমন স্পিন খেলেই আজ এখানে এসেছে।’

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

আফগান স্পিন কোচ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর