Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরে ওঠা সাইফের দুর্দান্ত অনুশীলন


২৩ জুন ২০১৯ ২২:১০

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিকে সামনে রেখে সাইফউদ্দিনের অনুশীলন দেখে মনে হওয়ার উপায়ই ছিল না তিনি পিঠের চোটে ভুগেছেন। এই চোটই তাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে দিয়েছিল! রোববার (২৩ জুন) সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে অনুশীলনে উপস্থিত ছিলেন সাইফ।

দুই শিষ্য মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে স্পট বোলিংয়ের করাতে খোলা পিচের দুই প্রান্তে দুটি স্ট্যাম্প রাখলেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। নির্দেশ ছিল, স্ট্যাম্পে নয়, বল লাগাতে হবে স্ট্যাম্পের মাঝে থাকা কেডসে।

যতক্ষণ দাঁড়িয়ে থেকেছি সাইফের ৫টি বল দেখার সুযোগ হলো। এই ৫ বলের তিনটিই সাইফউদ্দিন আঘাত হানলেন কেডসে। বাকি দুটির একটি গিয়ে চুমু খেলো স্ট্যাম্পে। আর অপরটি গেল স্ট্যাম্পের কানে কানে কথা বলে। বুঝতেই পারছেন কী অসাধারণ প্রস্তুতিটাই তিনি নিয়েছেন।

মোস্তাফিজও দুইবার গুড লেংথ ডেলিভারিতে স্ট্যাম্প নাড়িয়ে দিলেন। কিন্তু কেডসে বল লাগছিল না। ফলে শিষ্যকে ডেকে নিয়ে টোটকা দিলেন গুরু ওয়ালশ।

সাইফউদ্দিনের প্রস্তুতি দেখে এতটুকু নিশ্চিত হওয়া গেল অজিদের বিপক্ষে ব্যথায় ড্রেসিংরুমে কাটালেও কাবুলিওয়ালাদের বিপক্ষে তিনি ঠিকই মাঠে নামছেন। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনেও হেড কোচ স্টিভ রোডস তেমনি ইঙ্গিত দিলেন।

কোচ জানালেন, ‘সাইফ এখন সুস্থ। আসলে তার বিশ্রাম প্রয়োজন ছিল। তার পিঠের ব্যথা ভীষণ ভোগাচ্ছিল। সে কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেনি। কেননা সে বল করতে পারত না। আপনি নিশ্চয়ই চাইবেন না আহত বোলারকে দলে রাখতে।’

সাইফউদ্দিন, মোস্তাফিজের পাশেই নেটে বোলিং অনুশীলন করেছেন টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা। আর ব্যাট হাতে তাকে মোকাবেলা করেছেন সাব্বির রহমান। অবশ্য সাব্বিরের ব্যাটিং অনুশীলনটাও হয়েছে দারুণ। বেশ কয়েবকার বল তুলে পাঠালেন গ্যালারিতে। একবার তো মিরাজকে আহতই করলেন। যদিও বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি।

বিজ্ঞাপন

এর আগে দলের সবাই ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলনে ঘাম ঝরিয়েছেন। অবস্থা দৃষ্টে মনে হলো দল ছোট হলেও আফগান বধের সেরা প্রস্তুতিটাই নিয়ে রাখছে মাশরাফি অ্যান্ডং কোং। আগামীকাল হ্যাম্পশায়ারের রোজ বোলে আফগানদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখা যাবে গাজী টিভির পর্দায়।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল সাইফ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর