Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ের পর জরিমানা গুণতে হচ্ছে নিউজিল্যান্ডকে


২৩ জুন ২০১৯ ২২:৫৮

দ্বাদশ বিশ্বকাপের ২৯তম ম্যাচে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয় নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ২৯২ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শেষ ৩০ বলে জয়ের জন্য দরকার ছিল ৪৭ রান। উইকেট তখন ওয়েস্ট ইন্ডিজের শেষ জুটি। ৬০ রান নিয়ে ব্যাটিং করছিলেন কার্লোস ব্র্যাথওয়েট ও ওশানে থমাস।

সেখান থেকে প্রায় একাই দলকে জয়ের বন্দরে নিয়ে যাচ্ছিলেন ব্র্যাথওয়েট। ৪৮তম ওভারে নেন ২৫ রান এবং ম্যাচ নিয়ে আসেন অনেকটাই ওয়েস্ট ইন্ডিজের অনুকূলে।

বিজ্ঞাপন

৪৯তম ওভারে জেমস নিশামের বলে সেঞ্চুরি পূরণ করে দলের শেষ ব্যাটসম্যান হিসেবে ব্র্যাথওয়েট আউট হয়ে গেলে ওয়েস্ট ইন্ডিজকে মেনে নিতে হয় ৫ রানের পরাজয়। আর এই জয়ে দ্বাদশ বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় নিউজিল্যান্ড।

এমন ম্যাচ জয়ের পর জরিমানার কবলে পুরো নিউজিল্যান্ড দল। ম্যাচের ৪৯ ওভার শেষ করতে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় নেয় কিউই বোলাররা। ম্যাচ শেষে রেফারি ডেভিড বুন স্লো ওভার রেটের অভিযোগ আনেন।

দায় স্বীকার করে নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। তবে জরিমানার কবল থেকে মুক্তি পায়নি কিউই দলটি। এমনকি শাস্তির হাত থেকে নিস্তার পাননি উইলিয়ামসন।

অধিনায়ক কেন উইলিয়ামসনকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আর দলের সবাইকে ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা গুণতে হচ্ছে।

যদি এই টুর্নামেন্টের অন্য কোনো ম্যাচে এমন অভিযোগ ওঠে তাহলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন অধিনায়ক উইলিয়ামসন।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

কেন উইলিয়ামসন ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ জরিমানা নিউজিল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর