Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানদের বিপক্ষে সেরা রিয়াদ নাকি তামিম?


২৪ জুন ২০১৯ ১০:৪৫

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখার লক্ষ্যে সোমবার (২৪ জুন) আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ। তুলনামূলক নতুন ক্রিকেট খেলুড়ে দেশ হলেও অল্প সময়েই দারুণ উন্নতি করেছে আফগানরা। তবে টাইগাররা আছে এ বিশ্বকাপে বিধ্বংসী ফর্মে।

                       পড়ুন: টাইগারদের সপ্তম ম্যাচে প্রতিপক্ষ আফগানিস্তান

আফগান বাধা সহজে পেরিয়ে যাওয়ার লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা। তবে এর আগে আফগানদের সাথে ৭ দেখার ৪টিতে জিতেছে বাংলাদেশ আর হেরেছে ৩টিতে। নতুন ক্রিকেট খেলুড়ে দেশের বিপক্ষে টাইগারদের এই পরিসংখ্যান একটুও সস্তিদায়ক নয়।

বাংলাদেশের হয়ে আফগানদের বিপক্ষে ব্যাট হাতে সব থেকে ভাল পারফর্মার মাহমুদুল্লাহ রিয়াদ। সব সময়ই দুঃসময়ের বন্ধু রিয়াদ আফগানদের যেন নিজের প্রিয় প্রতিপক্ষ হিসেবেই বেছে নিয়েছেন।

রশিদ-নবীদের বিপক্ষে রিয়াদ এখন পর্যন্ত খেলছেন ৬ ম্যাচ। ব্যাট হাতে মাঠেও নেমেছেন ৬ ইনিংসে। নামের পাশে ৭৪ সর্বোচ্চ রানে যোগ করেছেন ২টি অর্ধ শতক। আর সব মিলিয়ে রান সংখ্যা ২৪৩। ৭৬.৮৯ স্ট্রাইকা রেটের সাথে ব্যাটিং গড়টা ৪৮.৬০। বাউন্ডারি হাঁকিয়েছেন মোট ২১টি। যার মধ্যে আছে ১৭টি চার আর ৪টি ছয়ের মার।

রান সংগ্রহের দিক দিয়ে রিয়াদের পরেই আছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। রিয়াদের মতো ৬ ইনিংস খেলতে পারলে হয়তো তিনিই হতেন আফগানদের বিপক্ষে টাইগারদের সর্বোচ্চ রান সংগ্রাহক। আফগানদের বিপক্ষে ৪ ম্যাচে ৪ ইনিংসে ব্যাট হাতে নেমেছেন চট্টলার এই খান।

৫৯.২৫ ব্যাটিং গড়ে তামিমের মোট সংগ্রহ ২৩৭ রান। সেই সাথে আছে নামের পাশে একটি সেঞ্চুরিও। যা আফগান আর বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একমাত্র শতক। সর্বোচ্চ রানটা ১১৮। এছাড়াও হাঁকিয়েছেন দুই দেশের মধ্যে সব থেকে বেশি বাউন্ডারিও। মোট ২৫টি চার এবং ২টি ছয় আছে তামিমের নামের পাশে।

বিজ্ঞাপন

রিয়াদ,তামিমের পরেই একে একে আছেন মুশফিক,সাকিব আর ইমরুল কায়েস। তামিমের কাছে থাকছে আজ রিয়াদকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ। আর রিয়াদের কাছে থাকছে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখার।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ-আফগানিস্তান বিশ্বকাপ স্পেশাল মাহমুদুল্লাহ রিয়াদ সেরা ব্যাটসম্যান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর