Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বল হাতে সেরা তো সাকিবই


২৪ জুন ২০১৯ ১১:০৬

বিশ্বকাপ শুরুর ঠিক আগে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের সেরা অলরাউন্ডারের জায়গাটি দখল করে নেন সাকিব আল হাসান। আর ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে টানা তিন বিশ্বকাপে সেরা অলরাউন্ডার হিসেবে খেলেন।  সোমবার (২৩ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

পড়ুন: আফগানদের বিপক্ষে সেরা রিয়াদ নাকি তামিম?

আফগান তরুণ অলরাউন্ডার রশিদ খানকে টপকে সেরা অলরাউন্ডারের স্থানটি দখল করে নেন সাকিব। আর বিশ্বকাপে শুরু থেকেই নিজের ঝলক দেখিয়ে যাচ্ছেন সাকিব। এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা পারফর্ম টাইগার অলরাউন্ডার সাকিব তো বটেই। সেই সাথে বাংলাদেশের হয়ে আফগানদের বিপক্ষে বল হাতে সেরা পারফর্মারও তিনিই।

বিশ্বসেরা অলরাউন্ডার আফগানিস্তানের বিপক্ষে খেলেছেন মোট ৬টি ম্যাচ। আর ৬ ইনিংসে বল হাতে করেছেন ৫৩.৫ ওভার। তুলে নিয়েছেন দুই দেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ ১৩টি উইকেট। ৪.৫৮ ইকোনমি রেটে রান দিয়েছেন ২৪৭।

সাকিবের পরেই অবস্থান করছেন আফগান অফ স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নবী। তিনি বাংলাদেশের বিপক্ষে ৭ ম্যাচে নিয়েছেন ১১টি উইকেট। এরপরেই ১০ উইকেট নিয়ে অবস্থান করছেন রশিদ খান। আর টাইগার দলপতি ৯ উইকেট নিয়ে আছে এই তালিকার চতুর্থ স্থানে।

অধিনায়ক মাশরাফি আফগানদের বিপক্ষে এখন পর্যন্ত খেলেছেন ৬ ম্যাচ। আর ২৩৭ রান খরচে তুলে নিয়েছেন ৯টি উইকেট।

এই ম্যাচে ২ উইকেট নিতে পারলে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম ৩০টি উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন সাকিব আল হাসান। আর সেই সাথে বনে যাবেন একমাত্র অলরাউন্ডার যার ঝুলিতে রয়েছে ৯০০ এর অধিক বিশ্বকাপ রান এবং ৩০ এর অধিক উইকেট।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বাংলাদেশ-আফগানিস্তান বিশ্বকাপ স্পেশাল মাশরাফি বিন মোর্ত্তজা সাকিব আল হাসান সেরা বোলার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর