Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওডিআইতে ফিফটি পূরণের পথে সৌম্য


২৪ জুন ২০১৯ ১১:৪৯

শুরুটা ২০১৪ সালের ডিসেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর আর পেছনে ফিরে দেখতে হয়নি সৌম্য সরকারকে। এখন পর্যন্ত খেলেছেন ৪৯টি ওডিআই ম্যাচ। আফগানদের বিপক্ষে ম্যাচে খেলতে নামলে পূর্ণ করবেন ওডিআই ম্যাচের অর্ধশতক। বাংলাদেশের ২৮তম ক্রিকেটার হিসেবে এই রেকর্ডে নাম লেখাবেন সৌম্য।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ ২০১৫ তে দারুণ পারফর্ম করেছিলেন সৌম্য। আর এরপর ঘরের মাঠে পাকিস্তানকে বাংলাওয়াশ করতে রেখেছিলেন অনবদ্য ভূমিকা। একে একে ভারত আর দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারানোতেও তার ভূমিকা ছিল অন্যদের থেকে বেশিই।

বিজ্ঞাপন

আফগানিস্তানের বিপক্ষে ইংল্যান্ড বিশ্বকাপে খেলতে নামবেন ষষ্ঠ ম্যাচ। আর এই ম্যাচের মাঠে নামলেই পূর্ণ করবেন নিজের ৫০তম ওয়ানডে ম্যাচ। এর আগে ৪৯টি ম্যাচের ৪৮টিতে ব্যাট হাতে মাঠে নেমেছেন সৌম্য। আর বল হাতে নিয়ে প্রতিপক্ষকে চোখ রাঙিয়েছেন ১০ ইনিংসে।

৪৮ ইনিংসে ৩৫ ব্যাটিং গড়ে সৌম্য করেছেন ১৫৭৫ রান। ১২৭ ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন সাথে আছে দুইটি শতক এবং ১০টি অর্ধশতকও। প্রায় ১০১ স্ট্রাইক রেটে হাঁকিয়েছেন ১৮৫টি চার এবং ৪১টি ছয়।

যখন জাতীয় দলে ডাক পেলেন তখন ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই পরিচিতি পেয়েছিলেন সৌম্য। তাই তো বিধ্বংসী ব্যাটিংয়ের সাথে সাথে কার্যকরী মিডিয়াম পেস বোলিংটাও করে থাকেন তিনি। আর তার প্রমাণ রেখেছেন বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে তিন উইকেট তুলে নিয়ে।

বল হাতে ১০ ইনিংসে এখন পর্যন্ত সৌম্য করেছেন ৩২ ওভার। আর উইকেট নিয়েছেন মাত্র ৪টি। যার ৩টিই নিয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে।

বিজ্ঞাপন

আফগানদের বিপক্ষে জয়ের জন্য মুখিয়ে আছে টিম টাইগার। এই ম্যাচে জয় পেলে সেমির স্বপ্ন বেঁচে থাকবে শেষ পর্যন্ত। তাই তো এই ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না টাইগার ক্রিকেটাররা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বল হাতে সেরা তো সাকিবই

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বাংলাদেশ-আফগানিস্তান সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর