Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেমির স্বপ্নের সারথি হ্যাম্পশায়ার


২৪ জুন ২০১৯ ১৭:২০

বিশ্বকাপে ইংল্যান্ডের অন্য আট-দশটি ভেন্যুর মতোই সাউদাম্পটনের হ্যাম্পশায়র কাউন্টি ক্লাব। বরং উল্লাস ও উচ্ছ্বাসের বিবেচনায় কয়েকটি ভেন্যুর চেয়ে বেশ এগিয়ে। নটিংহ্যাম, টন্টন, ব্রিস্টল, কার্ডিফ ও ওভালে মাঠের বাইরে লাল সবুজের ভক্তদের যে উল্লাস, উচ্ছ্বাস দেখা গিয়েছিল; এখানেও তা আছে। ক্ষেত্র বিশেষে ছাপিয়ে যাচ্ছে ব্রিস্টল ও টন্টনকে।

মাঠ তো বটেই মাঠের বাইরে অগনিত দর্শক এবং উন্মাদনা। ঢোলের বাদ্য এবং থেকে থেকে বাঁশির ভেসে আসা সুরে রোজ বোলকে উৎসবের ভেন্যুতে পরিণত করেছে। গ্যালারিতেও সেই একই চিত্র। সেই চেনা উন্মাদনা, চেনা উচ্ছ্বাস। যেদিকেই কান পাতছি ভেসে আসছে ‘বাংলাদেশ, বাংলাদেশ, টাইগার, টাইগার’ চিৎকার। হাতে পতাকা নিয়ে গ্যালারির এপ্রান্ত থেকে অপ্রান্তে ছুটে যাচ্ছেন। তাতে ম্লান হয়ে গেছে আফগানদের সকল আয়োজন।

অবশ্য তাদের সংখ্যাটাই বা আর কত? সাকুল্যে এক থেকে দেড় হাজার। স্থায়ী, অস্থায়ী মিলে মোট ২৫ হাজার দর্শক ধারণক্ষমতার গ্যালারির পুরোটাই আজ লাল সবুজের দখলে।

মাঠে প্রবেশের আগে বেশ কয়েকজন বাংলাদেশি সমর্থকের সঙ্গে কথা হয়েছিল। আজকের ম্যাচে তাদের প্রত্যাশা জানতে চেয়েছিলাম। সবার প্রত্যাশা একটিই; রোজ বোলে আফগানিস্তানকে হারিয়ে তাদের প্রিয় দল সেমি ফাইনালের দৌঁড়ে এগিয়ে থাকবে। এই মুহূর্তে এর বাইরে আসলে তারা কিছুই ভাবতে চাইছেন না। চাইছেন না বললে ভুল হবে, ভাবতে পছন্দ করছেন না।

অবশ্য ভক্তেদের সেই স্বপ্নটা শুরুতেই ফ্যাকাশে করে দিয়েছেন দুই টাইগার টপ অর্ডার লিটন দাস ও তামিম ইকবাল। ব্যক্তিগত ১৬ রানে মুজিব উর রহমানের স্পিন বিষে নীল হয়ে ফিরেছেন ওপেনার লিটন দাস। আর তামিম ইকবালকে ৩০ রানে ক্লিন বোল্ড করেছেন অভিজ্ঞ আফগান স্পিনার মোহাম্মদ নবী।

বিজ্ঞাপন

বিশ্বকাপে এই বাংলাদেশের মোট ৬ ম্যাচের একটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় বাকি ৫ ম্যাচ খেলার সুযোগ হয়েছে। এর তিনটিতে হার ও ২টিতে জয় ধরা দিয়েছে। ফলে ৫ পয়েন্ট নিযে ১০ দলের মধ্যে ৬ নাম্বারে মাশরাফিরা। শেষ চারের পথ প্রশস্ত করতে মাশরাফিদের প্রয়োজন আরো কমপক্ষে ৬টি পয়েন্ট।

কাজেই আজকের ম্যাচটিতে বটেই, পরের দুই ম্যাচেও ভারত-পাকিস্তানের বিপক্ষে জয়ের বিকল্প নেই।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর