Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘উইকেট কোনো অজুহাত নয়’ 


২ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:২৫

চট্টগ্রাম থেকে প্রতিনিধি

প্রশ্নটা করতেই মুচকি হেসে বলটা বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিলেন খালেদ মাহমুদ। ‘এই উইকেটে কি টার্ন আশা করছেন?’ প্রশ্নটার জবাবে সরাসরিই বললেন, ‘নট রিয়্যালি’।

অথচ চট্টগ্রামের উইকেট এমন আচরণ করবে, ম্যাচ শুরুর আগে নিশ্চয় অনুমান করতে পারেনি দুই দলের কেউই। দেড় বছর আগে ইংল্যান্ডের সঙ্গে টেস্টে এই মাঠে শুরু থেকেই দেখা মিলছিল স্পিনের, পঞ্চম দিনের সকালের প্রথম প্রহরেই শেষ হয়ে গেছে খেলা। এই টেস্টটা যে তার চেয়েও বেশিদূর যাবে, সেটা নিয়ে বাজি ধরে ফেলাই যায়। তবে খালেদ মাহমুদ স্বীকার করেছেন, উইকেটে আর একটু স্পিন ধরবে।

শ্রীলঙ্কার ব্যাটিং পরামর্শক থিলান সামারাবীরা অবশ্য নিজের দলের ব্যাটসম্যানদের কৃতিত্বই বড় করে দেখতে চাইলেন। তা তিনি চাইতেই পারেন। তবে উইকেট যে তৃতীয় দিনেও এমন আচরণ করবে, সেটা নিশ্চয় শ্রীলঙ্কাও ভাবেনি।

ভাবেননি খালেদ মাহমুদও। তবে বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর সেজন্য কোনো অজুহাত দিচ্ছেন না,’ উইকেট নিয়ে আসলে আমি অজুহাত দিতে রাজি না। অভিযোগও করতে চাই না। হয়তবা একটু বেশি ব্যাটিং বান্ধব। আমরা হয়তো চেয়েছিলাম উইকেট যদি একটু মন্থর থাকত বা স্পিন করলে আমাদের জন্য ভালো হতো। তবে আমরাও এই উইকেট ব্যাট করেছি, যেটা বড় ব্যাপার। উইকেট নিয়ে অভিযোগ নেই। পরের দুই দিন ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে ম্যাচে টিকে থাকার জন্য।’

এই উইকেট কি ঠিক চার বছর আগে চট্টগ্রামের সেই স্মৃতিকেই মনে করিয়ে দিচ্ছে না? সেবার এই মাঠেই বাংলাদেশের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন কুমার সাঙ্গাকারা, ম্যাচ গড়িয়েছিল নিষ্প্রাণ ড্রতে। এই উইকেট সেবারের চেয়ে বেশি বাটিং-বান্ধব কি না, সেটা নিয়েও তর্ক হতে পারে। তবে এবারও সেবারের মতো ড্র হওয়ার সম্ভাবনাই এখন পর্যন্ত প্রবল, যদি না শেষ দুই দিনে উইকেটটা সাপের খোলসের মতো বদলে না যায়।

বিজ্ঞাপন

চট্টগ্রাম কি আর কোনো বিষ্ময় উপহার দেবে?

সারাবাংলা/এএম/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর