Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাউন্ড আছে টিকিট নাই!


২৬ জুন ২০১৯ ২২:১৩

সাউদাম্পটনে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপের সেমির স্বপ্ন বাঁচিয়ে রেখেছে টাইগাররা। গতকাল (২৫ জুন) অস্ট্রেলিয়ার কাছে ইংলিশদের হারের পর সেই স্বপ্ন হয়ে উঠেছে আরও প্রানবন্ত। কেননা পয়েন্ট টেবিলের যে সমীকরণ তাতে শেষ চারে যেতে বাংলাদেশের মতো ইংল্যান্ডকেও নিজেদের দুই ম্যাচে জিততেই হবে। ৭ ম্যাচ শেষে মরগানদের পয়েন্ট ৮। সমান সংখ্যক ম্যাচে মাশরাফিরদের সংগ্রহ ৭ পয়েন্ট।

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ২ জুলাই বার্মিংহামে ভারতের বিপক্ষে টিম বাংলাদেশের ম্যাচটি হয়ে উঠেছে কোয়ার্টার ফাইনালেরই আর এক প্রতিশব্দ। তার আগে ২৭ জুন উইন্ডিজ এবং ৩০ জুন স্বাগতিক ইংল্যান্ডের মোকাবিলা করবে ভারত। সেখানে ইংল্যান্ড হেরে গেলে বাংলাদেশের জন্য সোনায় সোহাগা। হেরে গেলেও সমস্যা নেই। পরের ম্যাচে পাকিস্তানকে হারাতেই হবে। আবার ইংল্যান্ডকেও হারতে হবে নিউজিল্যান্ডের কাছে।

                               পড়ুন: সেমি নিশ্চিতে ভারতের লড়াই উইন্ডিজের বিপক্ষে

তবে এত সব লম্বা সমীকরনে যেতে রাজি নন বার্মিংহামের প্রবাসী বংলাদেশিরা। আফগানিস্তানকে হারানোর পরই তাদের মনের গহীন কোণে জেগে উঠেছে ভারত বধের স্বপ্ন। তারা ধরে নিয়েছেন বাংলাদেশ জিতবেই।

মনের এই আবেগে বেড়ে গেছে ভারতের বিপক্ষে ম্যাচের চাহিদা। একটি টিকিট অনেকেই হন্য হয়ে খুঁজছেন। কিন্তু নাগাল পাচ্ছেন না। কেননা ভারতের খেলা মানেই টিকিটের বিপুল চাহিদা। এই চাহিদার লেলিহান রূপ দেখা যায় পাকিস্তান, বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও। কিন্তু হায় টিকিট কই? টিকিট যে নেই!

                              আরও পড়ুন: চড়া দামে কালো বাজারে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

বিজ্ঞাপন

আর পাওয়া গেলেও মূল্য যে আকাশ ছোঁয়া। কালোবাজারে (বাংলাদেশের মতো প্রকাশ্যে নয়) ৪/৫ গুন বেশি দাম হাঁকানো হচ্ছে। কেউ কেউ দাম শুনে পিছিয়ে গেলেও, অনেকেই অর্থের দিকে তাকাচ্ছেন না।

বুধবার (২৬ জুন) দুপুরে বার্মিংহামের প্রাণকেন্দ্রে এক বাংলাদেশী ফুডশপে খাবার খেতে গেলে বেশ কয়েকজন টাইগার সমর্থক টিকিটের হাহাকার জানিয়ে বলেনন, ভাই টিকিট পাচ্ছি না। আপনার কাছে থাকলে দিন। না হলে ব্যবস্থা করে দিন। পাউন্ড ব্যাপার না। এত বড় ম্যাচ দেখতে পারব না?’

বিশ্বকাপে আইসিসি চার ধরনের টিকিট বিক্রি করছে ব্রোঞ্জ, সিলভার, গোল্ড ও প্লাটিনাম। শুরুতেই টিকিটের যে দাম ছিল, পরে সেখানে পরিবর্তন করে বাড়ানো হয়েছে। এটি সবচেয়ে বেড়েছে লর্ডসে বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচে। আইসিসির ওয়েবসাইটে এখনো এই ম্যাচের টিকিট পাওয়া যাচ্ছে। কিন্তু ভারত-বাংলাদেশের ম্যাচে শুধু প্লাটিনাম কিছু টিকিট ছাড়া আর কোন টিকিট নেই।

ব্রোঞ্জ ৪০ পাউন্ড, সিলভার ৬০ পাউন্ড, গোল্ড ৯৫ পাউন্ড, প্লাটিনাম ১২৫ পাউন্ড। প্লাটিনাম টিকিটের দাম বেড়ে হয়েছে ২৩০ পাউন্ড। এই সব টিকিট কালোবাজারে চড়া দামে বিক্রি হচ্ছে। প্লাটিনাম ৩০০ থেকে ৪০০ পাউন্ড, গোল্ড ২০০ থেকে ২৫০ পাউন্ড, সিলভার টিকিট ১৫০ থেকে ২০০ পাউন্ড আর ব্রোঞ্জ ১০০ থেকে ১৫০ পাউন্ড দাম হাঁকানো হচ্ছে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ টিকিট বাংলাদেশ-ভারত বিশ্বকাপ স্পেশাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর