Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবর কোহলিকে ছাড়িয়ে যাবে: গ্র্যান্ট ফ্লাওয়ার


২৭ জুন ২০১৯ ১৪:১৪

সাবেক জিম্বাবুইয়ান ক্রিকেটার বর্তমানে পাকিস্তানের ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। নিউজিল্যান্ডের সাথে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখার রাতে বাবর আজম খেলেছেন অসাধারণ এক ইনিংস। আর এরপরেই শিষ্যর প্রশংসায় মেতেছেন ফ্লাওয়ার। তার মতে ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলিকেও ছাড়িয়ে যাওয়ার সম্ভবনা আছে তার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচে পাকিস্তান জিতেছে ছয় উইকেটে। তবে স্কোরবোর্ড দেখে যতটা সহজ জয় মনে হচ্ছে প্রকৃতপক্ষে এতটা সহজ ছিল না পাকিস্তানের জয়। বার্মিংহামের এজবাস্টনের উইকেট ছিল বোলারদের জন্য আদর্শ একটি উইকেট।

বিজ্ঞাপন

এখানে পেসাররা পেয়েছেন ইংলিশ কন্ডিশনের সর্বোচ্চ সুবিধা। উইকেটে সুইং ছিল পেসারদের জন্য। আর স্পিনারদের জন্য ছিল টার্ন। তাই তো লো স্কোরিং ম্যাচ হবে তা অনুমেয় ছিল। তবে পাকিস্তানের ব্যাটসম্যানদের দৃঢ়তায় কোনো রকম পা হড়কায়নি পাকিস্তান।

বাবর আজমের ব্যাটিং দৃঢ়তায় ৫ বল হাতে রেখে ৬ উইকেটের বড় জয় অপরাজিত থাকা কিউইদের বিপক্ষে। আর বাবরের এমন রেকর্ড ভাঙা ব্যাটিংয়ে মুগ্ধ ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারও।

তাই তো প্রিয় শিষ্যকে প্রশংসায় ভাসাতে কার্পণ্য করেননি তিনি। বলেছেন, ‘সে অসাধারণ একজন ক্রিকেটার এবং অনেক প্রতিভাবান ব্যাটসম্যান। সব থেকে বড় বিষয় ওর সামন আরও ভাল করার সুযোগ রয়েছে।’

তিনি আরও বলেন, ‘ও এখনো অনেক কম বয়স্ক এবং অনেক ফিট। এভাবে ধরে রাখতে পারলে এক সময় কোহলির মতো ব্যাটিং করতে পারবে বাবর। আর ওকে ছাড়িয়েও যেতে পারে বাবর।’

ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে ৩ হাজার রান পূর্ণ করেছেন। এই মাইলফলক স্পর্শ করতে বাবর খেলেছেন ৬৮টি ইনিংস। আর পাকিস্তানের ইতিহাসে ৩২ বছরের মধ্যে প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে শতক হাঁকিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

আর তাই তো পাকিস্তানি ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষ্করা মেতেছে বাবরের প্রশংসায়। বাংলাদেশের সেমিতে যাওয়ার রাস্তায় ম্যাচ বাকি দুইটি। আর এই দুই ম্যাচে টাইগাররা লড়বে ভারত এবং পাকিস্তানের বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি ৫ জুলাই লর্ডসে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ভারতের বিপক্ষে বাংলাদেশের দুঃশ্চিন্তা শেষ ২০ ওভার

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ গ্র্যান্ড ফ্লাওয়ার পাকিস্তান-নিউজিল্যান্ড বাবর আজম বিরাট কোহলি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর