Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের


২৭ জুন ২০১৯ ১৫:০৪

উইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মুখোমুখি হবে ভারত এবং উইন্ডিজ। গাজী টেলিভিশন ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

দুই দলের অবস্থান: আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আছে ২য় স্থানে আর ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নম্বরে উইন্ডিজ। দু’দলের রেটিং পয়েন্টের পার্থক্যটা নেহাতই কম নয়। ভারতের থেকে পাঁচ ধাপ পিছিয়ে থাকা উইন্ডিজদের সাথে রেটিং পয়েন্টের পার্থক্য ৩৬।

বিজ্ঞাপন

তবে ম্যাচটি যখন বিশ্বকাপের তখন রেটিং পয়েন্ট কিংবা র‍্যাংকিংয়ের অবস্থান দিয়ে ম্যাচের গুরুত্ব বিশ্লেষণ হয় না। ম্যাচের উত্তাপটা কেবল দেখা মেলে খেলার ময়দানেই। যেখানে সমানে সমান লড়াই করে দু’দল। তবে বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে ঠিক যেন পেরে ওঠে না উইন্ডিজ। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত আট দেখার পাঁচটিতেই জিতেছে ভারত।

এবারের বিশ্বকাপে ভারতের উড়ন্ত সূচনা আর অন্যদিকে ম্যাচ জিততেই যেন ভুলে গেছে উইন্ডিজ। বিশ্বকাপে খেলা  পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে ভারত আর বাকি এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। অন্যদিকে ছয় ম্যাচ খেলা উইন্ডিজরা হেরেছে চারটিতে, জিতেছে একটি আর বৃষ্টির কারণে পরিত্যক্ত একটি।

ব্যাট হাতে ভারতীয় ওপেনার রোহিত শর্মা আছেন দারুণ ফর্মে আর বল হাতে বিশ্বকাপ মাতাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। অন্যদিকে উইন্ডিজরা যেন ঠিক নিজেদের মেলে ধরতে পারেনি বিশ্বকাপে। সেমি ফাইনালের টিকিট নিশ্চিতের লক্ষ্যে ভারত মাঠে নামবে অন্যদিকে নানান পরিসংখ্যানের উপর ভর করে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে মাঠে নামবে উইন্ডিজ।

বিজ্ঞাপন

বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০৮টি ভারত জয়ীঃ ০৫টি, উইন্ডিজ জয়ীঃ ০৩টি, পরিত্যক্তঃ ০টি, ড্রঃ ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ১২৬টি, ভারত জয়ী: ৫৯টি, উইন্ডিজ জয়ী: ৬২টি। ড্র: ২টি ম্যাচ পরিত্যক্ত: ৩টি।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, শাই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, নিকোলাস পুরান, কেমার রোচ, ওশান থমাস, শ্যানন গ্যাব্রিয়েল এবং শেল্ডন কটরেল।

ভারতীয় একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বাবর কোহলিকে ছাড়িয়ে যাবে: গ্র্যান্ড ফ্লাওয়ার

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টস ভারত-উইন্ডিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর