Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলির ২০ হাজার রান


২৭ জুন ২০১৯ ১৭:২৩

উইন্ডিজের বিপক্ষে টস জিতে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ব্যাটিংয়ে নামে ভারত। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সামনে ছিল ২০ হাজার আন্তর্জাতিক রান স্পর্শের হাতছানি। তিন নম্বরে ব্যাট হাতে নেমে বক্তিগত ৩৭ রান করে এই মাইলফলক স্পর্শ করছেন কোহলি।

বর্তমানে সময়ের সেরা ব্যাটসম্যান কোহলি। নামের পাশে একের পর এক রেকর্ড যোগ করে চলেছেন। ৩০ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন ৬৬টি শতক। যদিও এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো শতকের দেখা মেলেনি তার। উইন্ডিজের বিপক্ষে ৩৭ রান করে স্পর্শ করলেন আরও এক মাইলফলক।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ রান ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের। ক্যারিয়ারে মোট ৩৪ হাজার ৩৫৭ রান নিয়ে আছেন সবার শীর্ষে। আর ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রাহুল দ্রাবিড়। দ্য ওয়াল খ্যাত দ্রাবিড়ের আছে ২৪ হাজার ২০৮ রান।

তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্যারিয়ারে ২০ হাজার পূরণ করলেন কোহলি। ক্যারিয়ারে ২০ হাজার রান পূর্ণ করতে শচীন টেন্ডুলকার এবং ব্রায়ান লারা উভয়ই খেলেছিলেন ৪৫৩ ইনিংস। যেখানে বিরাট কোহলি এই ম্যাচের আগ পর্যন্ত ১৩১টি টেস্ট, ২২৩টি ওয়ানডে এবং ৬২টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে মোট ইনিংস ৪১৬টি।

সব থেকে দ্রুত ২০ হাজার রান পূরণ করার রেকর্ড গড়লেন কোহলি। আর ইতিহাসের ১২তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ভারতীয় অধিনায়ক।

ইংল্যান্ড বিশ্বকাপে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং আফগানিস্তানের বিপক্ষে তিনটি অর্ধশতক হাঁকালেও দেখা পাননি একটি শতকেরও। উইন্ডিজের বিপক্ষে আজকের ম্যাচের পর ভারতের পরবর্তী ম্যাচ ৩০ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিরাট কোহলি বিশ্বকাপ স্পেশাল মাইলফলক র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর