Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে টানা চার ফিফটি কোহলির


২৭ জুন ২০১৯ ১৮:৪৭

শচীন টেন্ডুলকার আর রাহুল দ্রাবিড়ের পর তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ারে ২০ হাজার আন্তর্জাতিক রান স্পর্শ করেছেন ভারতের দলপতি বিরাট কোহলি। চলমান বিশ্বকাপে উইন্ডিজের বিপক্ষে ব্যক্তিগত ৩৭ রান করে এই মাইলফলকে নাম লেখান ভারতীয় দলপতি। পরে ফিফটি করে বিশ্বকাপে টানা চার ম্যাচেই অর্ধশতকের দেখা পান। এখানেই থেমে থাকেননি, এই বিশ্বকাপের চতুর্থ ফিফটিকে প্রথম সেঞ্চুরিতে রূপ দেওয়ার পথেই ছিলেন ভারতের এই রানমেশিন। ৭২ রানে উইন্ডিজ দলপতি জেসন হোল্ডারের বলে কাটা পড়ে কোহলির ইনিংস।

বিজ্ঞাপন

টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটে এখন কোহলির রান ২০ হাজারের উপরে। ১২তম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলকে নাম লিখিয়েছেন তিনি। শচীন-লারারা ২০ হাজার আন্তর্জাতিক রান স্পর্শ করেন ৪৫৩ ইনিংসে, সেখানে কোহলির লেগেছে ৪১৭ ইনিংস।

২৩২তম ম্যাচের ২২৪তম ইনিংসে ওয়ানডে ক্যারিয়ারে ৪২তম সেঞ্চুরির পথে ছিলেন ওয়ানডেতে ১১ হাজারের বেশি রান করা কোহলি। ওয়ানডেতে সর্বোচ্চ ৪৯ সেঞ্চুরি করে এই তালিকায় চূড়ায় বসে আছেন শচীন, কোহলির পেছনে তিনে থাকা রিকি পন্টিংয়ের ওয়ানডেতে সেঞ্চুরি ৩০টি। চতুর্থ সর্বোচ্চ ২৮টি সেঞ্চুরি আছে সনাথ জয়সুরিয়ার, আর ২৭টি সেঞ্চুরি করে পাঁচে হাশিম আমলা।

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন কোহলি। ভারতীয় এই দলপতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ১৮ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেন ৮২ রানের দুর্দান্ত এক ইনিংস। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে করেন ৭৭ রান। আফগানদের বিপক্ষে কোহলির ব্যাট থেকে আসে ৬৭ রান। আর উইন্ডিজের বিপক্ষে কোহলি করেন ৭২ রান। ইনিংসের ৩৯তম ওভারে বিদায় নেওয়ার আগে ভারতীয় দলপতি ৮২ বলে আটটি বাউন্ডারিতে তার ইনিংসটি সাজান।

এর আগে ক্যারিবীয়ানদের বিপক্ষে খেলা সবশেষ দশ ইনিংসে কোহলির স্কোরগুলো দেখে নিন:
৩৩*, ১৬, ১০৭, ১৫৭*, ১৪০, ১১১*, ৩, ১১, ৮৭ এবং ৩২*

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

কোহলি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ফিফটি বিশ্বকাপ স্পেশাল ভারত র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর