Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাথওয়েটকে আইসিসির জরিমানা


২৮ জুন ২০১৯ ২০:৪৬

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে আম্পায়ারের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যেই কথা বলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েট। সেবার জরিমানার কবলে পড়েননি। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ রানে হারা ম্যাচে প্রায় অসম্ভব এক জায়গা থেকে দলকে নিয়ে যাচ্ছিলেন জয়ের পথে। দলকে জেতাতে না পারলেও সবার বাহবা কুড়িয়েছিলেন সেঞ্চুরি করে আর হারের আগে না হারার মানসিকতা দেখিয়ে।

বিজ্ঞাপন

এবার সেই ব্রাথওয়েটকেই জরিমানা গুণতে হলো। ভারতের বিপক্ষে আইসিসির কোড অব কন্টাক্টের লেভেল ওয়ান ভঙ্গ করায় শাস্তি পেলেন তিনি। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুণতে হচ্ছে তাকে।

আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়িয়ে শাস্তি পেলেন ব্রাথওয়েট। ভারতের ইনিংসের ৪৩তম ওভারে বোলিংয়ে আসেন তিনি। তার একটি ডেলিভারি ওয়াইড কল করেন আম্পায়ার। সেই সিদ্ধান্ত মেনে নিতে না পারলে মাঠেই এর প্রতিবাদ করেন। আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন তিনি।

এমন অভিযোগের পর ম্যাচ রেফারি ক্রিস বোর্ডের কাছে দ্বায় স্বীকার করে নেন ব্রাথওয়েট। যে কারণে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। তবে, জরিমানা থেকে বাঁচতে পারেননি এই ক্যারিবীয়ান তারকা। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানার পাশাপাশি ব্রাথওয়েট পেয়েছেন ১ ডিমেরিট পয়েন্ট।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষেও একই অপরাধ করেছিলেন ব্রাথওয়েট। সাধারণত এ ধরণের অপরাধের ক্ষেত্রে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও দুই থেকে তিনটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়। তবে, নিজের অপরাধ স্বীকার করে নেওয়ায় এতো বড় শাস্তি পেতে হয়নি ব্রাথওয়েটকে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

উইন্ডিজ কার্লোস ব্রাথওয়েট ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ জরিমানা

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর