Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিরাট বধে নেই ‘বিরাট’ আয়োজন!


২৯ জুন ২০১৯ ২২:২১

তার ব্যাটে একের পর এক রেকর্ড ভাঙছে। খোদ শচীন টেন্ডুলকারের একশো আন্তর্জাতিক সেঞ্চুরির এভারেস্ট ছুঁই পরিসংখ্যানও বিরাটের দাপটে আর সম্পূর্ণ সুরক্ষিত দেখাচ্ছে না। ক্রিকেটের তিন ফরম্যাটেই অভাবনীয় প্রভুত্ব কায়েম করছেন তিনি। ধারাবাহিক, সেই শচীন-আমলের মতো টিম সঙ্কটে পড়লেই ‘যতক্ষণ বিরাট, ততক্ষণ ভারত’- রিংটোন বাজছে অবারিত।

এই তো সেদিন, ওল্ড ট্রাফোর্ডে ইন্ডিজ বধের দিন তিন ফরম্যাটের ক্রিকেটে দ্রুত ২০ হাজার রানের অনন্য মাইলফলকটিও স্পর্শ করলেন বর্তমান বিশ্ব ক্রিকেটের এই নাম্বার ওয়ান। তাকে নিয়ে যে প্রতিপক্ষেরই বিশেষ পরিকল্পনা থাকার কথা। থাকার কথা তাকে দ্রুত সাজঘরে ফিরিয়ে দেওয়ার সব রকমের আয়োজনও।

কিন্তু বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বতর্মান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিরাটকে নিয়ে তেমন আগ্রহই দেখালেন না। ভারতের অন্যান্য ব্যাটসম্যানদের মতো তাকেও রেখেছেন একই ছকে। হিটম্যান রোহিত, রাহুলদের যে ফর্মুলায় ঘায়েল করা হবে কোহলিকেও একই ফর্মুলায় ক্রিজ ছাড়ার আয়োজন থাকবে।

নান্নু জানালেন, ‘শুধু বিরাট কোহলি কেন? পরিকল্পনা সবার জন্যই থাকে। কাকে কীভাবে আউট করতে হবে। আলাদা করে দেখার কিছু নেই আসলে।’

বিশ্বকাপে অদ্ভুত এক সমীকরণের পেছনে ছুটছে বাংলাদেশ। নিজেদের ম্যাচ নিয়ে তো ভাবতে হচ্ছেই, তাকিয়ে থাকতে হচ্ছে অন্য ম্যাচের দিকেও। কেননা টুর্নামেন্টের শেষ চারে খেলতে নিজেদের বাদ বাকি দুটি ম্যাচেই জিততে হবে। আবার ইংল্যান্ডকে পরের সব ম্যাচ ( অন্তত দুইটি ম্যাচ) হারতে হবে।

এমন সমীকরণের পর প্রত্যাশিত জয় পেতে তিন বিভাগেই সেরা খেলার বিকল্প দেখছেন না নান্নু, ‘পেছনের দিকে তাকানোর কোনো সুযোগই নেই। কেননা সবচেয়ে ফেভারিট ভারত। সেই হিসেবে ফেভারিটদের সঙ্গে সেরা খেলাটা না খেললে ওদের হারানো সম্ভব না। প্রতিটি বিভাগেই আমাদের শতভাগ দিয়ে খেলতে হবে।’

বিজ্ঞাপন

ব্যাটিং ভালো হলেও বিশ্বকাপে বাংলাদেশের বোলিং একেবারেই আপ টু দ্য মার্ক না। বিশেষ করে পেস বোলিং বিভাগ। মাশরাফি ফর্মে নেই, রুবেলের অবস্থাও তাই। দেশ সেরা পেসার মোস্তাফিজ নেই প্রত্যাশিত ছন্দে। তরুণ সাউফউদ্দিনই যা করছেন।

পক্ষান্তরে ব্যাটসম্যানরা বেশ ভালোই খেলছেন। সাকিব তো রোজই ফিফটি মারছেন! কোনো ম্যাচে আবার সেঞ্চুরিও আসছে। মুশফিক, মাহমুদউল্লাহ, সৌম্য, মোসাদ্দেকও বেশ ভালোই করছেন। যা ভারত বধে নান্নুকে দারুণ আশাবাদী করে তুলেছে, ‘ক্রিকেটে একটা ব্যাপার আছে, সব বিভাগকে একই ভাবে পাওয়া যায় না। আমাদের ব্যাটিংটা ভালো হচ্ছে, সেই হিসেবে বোলিংটা একটু পিছিয়ে। তবে এখানে উইকেটের যে কন্ডিশন যে কোনো দল তাদের রান ৩০০’র কাছাকাছি রাখতে পারলেই ফাইট হবে। সেই হিসেবে ওদের কম রানে আটকে রাখতে পারলে অবশ্যই ভালো। তাহলে আমাদের ব্যাটিংটা কাভার দিতে পারবে।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিরাট কোহলি বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর