Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইব্রেকারে উরুগুয়েকে হারিয়ে সেমিতে পেরু


৩০ জুন ২০১৯ ১০:০৮

কোপা আমেরিকার এবারের আসর যেন হাড্ডাহাড্ডি লড়াইয়ের আসর। এমন প্রতিদ্বন্দ্বীতা শেষ কবে দেখা মিলেছে তা খুঁজে পাওয়া দুষ্কর। প্রথম কোয়ার্টার ফাইনালে শক্তিশালী ব্রাজিলের নাভিশ্বাস তুলে দিয়েছিল প্যারাগুয়ে। শেষ পর্যন্ত জিতেছিল টাইব্রেকারে। আর তৃতীয় ম্যাচেও উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়েছে পেরু।

সালভাডোরে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হয় ম্যাচটি। ম্যাচ শুরুর আগে খাতাকলমে উরুগুয়ে এগিয়ে থাকলেও মাঠের লড়াই দু’দলই সমান। তাই তো এডিসন কাভানি, লুইস সুয়ারেজ কিংবা ক্রিশ্চিয়ান স্টুয়ানির মতো তারকা ফুটবলারদের নিয়ে গড়া দলও গোল করতে ব্যর্থ।

নির্ধারিত ৯০ মিনিটে গোল শূণ্য দু’দলই। দু’সলই দারুণ সুযোগ তৈরি করেছিল। কিন্তু শেষটা করতে পারেনি কোনো দলই। ম্যাচে তিনটি গোল অবশ্য করেছিল উরুগুয়ে তবে সেই তিনটির প্রত্যেকটিই অফসাইডের কারণে বাতিল করা হয়। তাই তো নিয়ম অনুযায়ী অতিরিক্ত সময় নয় সোজা টাইব্রেকারে পেনাল্টি শ্যুট আউট।

আর এখানে এসেই দলের সব থেকে বড় তারকা হারিয়ে ফেললেন তারকা খ্যাতি। লুইস সুয়ারেজ উরুগুয়ের হয়ে প্রথম পেনাল্টি মিস করে বসলেন। বল তখন প্যারাগুয়ের কোর্টে। সুয়ারেজ মিস করলেও কাভানি, স্টুয়ানি, বেন্টাকার এবং তোরেরা পেনাল্টি স্পট থেকে গোল করে। তবে ম্যাচ বাঁচানোর জন্য উরুগুয়ের দরকার ছিল একটি পেনাল্টি ঠেকানো। কিন্তু প্যারাগুয়ের পাঁচ শ্যুটার ভুল করেনি একবারের জন্যও।

পাঁচটি সুযোগই গোলে পরিণত করেছে পেরু। আর এতেই সুযোগ মিলল সেমিতে খেলার।  শেষ পর্যন্ত ৫-৪ ব্যবধানে ম্যাচ জিতে সেমি নিশ্চিত হয় পেরুর।

সারাবাংলা/এসএস

উরুগুয়ে-পেরু কোপা আমেরিকা ২০১৯ কোয়ার্টার ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর