Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সর্বোচ্চ সেঞ্চুরিতে ছয়ে, চলতি বিশ্বকাপে তৃতীয়


৩০ জুন ২০১৯ ২২:৫০

চলতি বিশ্বকাপের ৩৮তম ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। ইংলিশদের ছুঁড়ে দেওয়া ৩৩৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা সেঞ্চুরি হাঁকান।

ইনিংসের ৩৭তম ওভারে ক্রিস ওকসের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন হিটম্যান খ্যাত রোহিত শর্মা। তার আগে কোহলিকে নিয়ে ১৩৮ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ১০২ রান করার পথে ভারতীয় এই ওপেনার ১০৯ বলে ১৫টি বাউন্ডারি হাঁকান।

ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ২৫তম সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে তৃতীয়। এর আগে পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি করেন রোহিত শর্মা। ওয়ানডে ক্যারিয়ারে রোহিতের নামের পাশে আছে সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি।

ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরিতে রোহিত শর্মা পাশে বসেছেন কুমার সাঙ্গাকারা, এবি ডি ভিলিয়ার্স আর ক্রিস গেইলের। ২৫তম সেঞ্চুরি করতে রোহিতের লাগলো মাত্র ২০৬ ইনিংস।

ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরি করে চূড়ায় বসে আছেন শচীন টেন্ডুলকার। মাস্টার ব্লাস্টার এই ডানহাতি ব্যাটসম্যান ৪৫২ ইনিংসে করেন সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি। দুইয়ে আছেন ভারতের বর্তমান দলপতি বিরাট কোহলি। ২২৫ ইনিংসে কোহলির সেঞ্চুরির সংখ্যা ৪১টি। রিকি পন্টিং ৩০টি, সনাথ জয়সুরিয়া ২৮টি সেঞ্চুরি করে ক্যারিয়ার শেষ করেছেন। দক্ষিণ আফ্রিকার তারকা হাশিম আমলার নামের পাশে আছে ২৭টি সেঞ্চুরি।

সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় রোহিত শর্মা ৬ নম্বরে। যেভাবে খেলছেন তাতে খুব বেশি সময় লাগবে না আরও সামনে এগিয়ে যেতে। চলতি বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রান করে অপরাজিত ছিলেন, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ৫৭ রান। তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায়।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ইনফর্ম রোহিত শর্মা সেঞ্চুরি হাঁকিয়ে করেন ১৪০ রান। আফগানিস্তানের বিপক্ষে ১ রানে ফের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরের ম্যাচে করেন ১৮ রান। আজ ইংলিশদের বিপক্ষে করলেন ১০২ রান। চলতি বিশ্বকাপে করলেন তৃতীয় সেঞ্চুরি, ক্যারিয়ারে ২৫তম সেঞ্চুরি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ রোহিত শর্মা সেঞ্চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর