Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-ভারত ম্যাচে নেই মাহমুদউল্লাহ


১ জুলাই ২০১৯ ১৯:২৫

ভারত রণের আগের দিন অনুশীলনে এসে রানিং, ফিল্ডিং কিছু্ই করলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। এজবাস্টনের এক প্রান্তে দাঁড়িয়ে ফিজিও তিহান চন্দ্র মোহনের সঙ্গে স্ট্রেচিং ও পায়ের মাংসপেশীর কয়েকটি ব্যায়াম করে করে মাঠ থেকে বেরিয়ে গেলেন। প্রশ্নের উদ্রেক হলো তখনই। তাহলে কী মাংসপেশীতে লাগা টান তাকে বিশ্বকাপের হেভিওয়েট ম্যাচট থেকে ছিটকে দিল?

সোমবার (১ জুলাই) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আসা টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজাকে রিয়াদের খেলা নিয়ে প্রশ্ন করা হয়। তিনিও স্পষ্টত কিছুই বলতে পারলেন না। শুধু বললেন, তারা ফিজিওর সবুজ সঙ্কেতের অপেক্ষায়। মাশরাফি জানান, ‘মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাপারে এখনো ফিজিও ফাইনাল কল দেয়নি। এখনো কিছু সময় হাতে আছে। তারপরে দেখে বলবে।’

তবে সমাধান মিলল প্রধান নির্বাচক নান্নুর কাছে। তিনি যা বললেন তার সারমর্ম হলো, মাহমুদউল্লাহ ভারতের সঙ্গে খেলছেন না। ফলে তার বদলি দেখতে হচ্ছে। তিনি জানান, ‘রিয়াদ সম্ভবত খেলতে পারছে না। তাই ওর বদলি নিয়ে ভাবছি।’

বদলিটা কে? সাব্বির রহমান নাকি মোহাম্মদ মিঠুন। না, সেই প্রশ্নের উত্তর তার কাছে মেলেনি। তবে টিম সূত্রে জানা গেল, সাব্বির রহমান রোমান।

সাউদাম্পটনে আফগানিস্তান ম্যাচে ডান পায়ের পেশীর মাংসে টান পেয়েছিলেন টাইগার মিডল অর্ডার মাহমুদউল্লাহ। ফলে ওই ম্যাচে আর ফিল্ডিংয়ে নামা হয়নি তার।

অথচ বিশ্বকাপের চলতি আসরটা তার বেশ ভালোই যাচ্ছিল। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপেক্ষ ৩৩ বলে অপরাজিত ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলের জয়ের অবদান রেখেছিলেন। পরের দুই ম্যাচ নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে অবশ্য আহামরি কিছু করে দেখাতে পারেননি (২০, ২৮)। টন্টনে ওয়েস্ট ইন্ডিজ বধের ম্যাচে ব্যাটিংয়ে নামতে হয়নি। নটিংহ্যামে অস্ট্রেলিংয়ার বিপক্ষে ৫০ বলে করেছেন ৬৯ রান। সব শেষ রোজ বোলে আফগান বধের ম্যাচে ৩৮ বল খেলে দলকে উপহার দিয়েছেন অমূল্য ২৭ রান।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল ভারত মাহমুদউল্লাহ রিয়াদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর