Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গেইল-হোল্ডারদের ৩৩৯ রানের টার্গেট দিল লঙ্কানরা


১ জুলাই ২০১৯ ১৯:৩৩

চলতি বিশ্বকাপের ৩৯তম ম্যাচে মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলেছে লঙ্কানরা। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে সেঞ্চুরি করেছেন আভিস্কা ফার্নান্দো। ওপেনার কুশল পেরেরা ফিফটির দেখা পান।

সাত ম্যাচ খেলা শ্রীলঙ্কা আছে টেবিলের আটে আর সমান সংখ্যক ম্যাচ খেলে মাত্র এক জয়ে উইন্ডিজের অবস্থান নয়ে। রিভারসাইড কাউন্টি গ্রাউন্ডে সোমবার (১ জুলাই) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার এবং দলপতি দিমুথ করুনারত্নে আর কুশল পেরেরা তুলে নেন ৯৩ রান। করুনারত্নে ৪৮ বলে চারটি চারের সাহায্যে করেন ৩২ রান। আরেক ওপেনার কুশল পেরেরা ৫১ বলে আট বাউন্ডারিতে করেন ৬৪ রান। চার নম্বরে নামা কুশল মেন্ডিস ৪১ বলে চারটি বাউন্ডারিতে করেন ৩৯ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউস ২০ বলে দুই চার, এক ছক্কায় করেন ২৬ রান।

তিন নম্বরে নামা আভিস্কা ভার্নান্দো ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি হাঁকান। ইনিংসের ৪৮তম ওভারে বিদায়ের আগে করেন ১০৪ রান। তার ১০৩ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি চার আর দুটি ছক্কা। ইসুরু উদানা ৩ রানে বিদায় নেন। লাহিরু থিরিমান্নে ৩৩ বলে চারটি চারের সাহায্যে ৪৫ রান করে অপরাজিত থাকেন। ৬ রানে অপরাজিত থাকেন ডি সিলভা।

উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার ১০ ওভারে ৫৯ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। শ্যানন গ্যাব্রিয়েল ৫ ওভারে ৪৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। কার্লোস ব্রাথওয়েট ৭ ওভারে ৫৩ রান খরচায় কোনো উইকেট পাননি। ফ্যাবিয়েন অ্যালেন ৮ ওভারে ৪৪ রান খরচায় তুলে নেন একটি উইকেট। শেল্ডন কটরেল ১০ ওভারে ৬৯ রান দিয়ে পান একটি উইকেট। ওশানে থমাস ১০ ওভারে ৫৮ রান খরচায় তুলে নেন একটি উইকেট।

এবারের বিশ্বকাপে লঙ্কানদের খেলা সাত ম্যাচের দু’টি ভেসে গেছে বৃষ্টিতে। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটের হার এরপরে আফগানদের বিপক্ষে বৃষ্টি আইনে ৩৪ রানের জয়। এরপর বাকি দুই ম্যাচ পরিত্যক্ত। অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরেছে ৮৭ রানের বড় ব্যবধানে আর এরপরই শক্তিশালী ইংলিশদের হারিয়েছে ২০ রানের ব্যবধানে। নিজেদের সর্বশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯ উইকেটে হেরেছে।

উইন্ডিজরা বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা সাত ম্যাচের একটিতে জিতেছে। সেটিও আনপ্রেডিক্টেবল পাকিস্তানের বিপক্ষে। ইংল্যান্ড, বাংলাদেশের কাছে পরাজয়। আর দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। আর সর্বশেষ ম্যাচেও ভারতের কাছে হেরেছিল ১২৫ রানের বিশাল ব্যবধানে।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, শাই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, সুনীল অ্যামব্রিস, কার্লোস ব্র্যাথওয়েট, নিকোলাস পুরান, ওশান থমাস, শ্যানন গ্যাব্রিয়েল এবং শেল্ডন কটরেল।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, আভিস্কা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে এবং কাসুন রাজিথা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

উইন্ডিজ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ র‌্যাবিটহোল শ্রীলঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর