Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুক, টুইটার থেকে সতর্ক টাইগাররা


১ জুলাই ২০১৯ ২১:১৫

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে খেলতে নামার আগে অনুশীলনে আসেনি ভারত! সংবাদ সম্মেলনও করেনি! আগের দিন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ থাকায় সোমবার (১ জুলাই) কোহলি, রোহিতরা টিম হোটেলে কাটিয়েছেন। টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা সংবাদ সম্মেলনে এসেছেন। এজবাস্টনের সংবাদ সম্মেলনে তখন দুই দেশের সাংবাদিকদের উপচে ভীড়। একের পর এক প্রশ্ন ছুঁড়ছেন সংবাদ মাধ্যম কর্মীরা। মাশরাফিও দক্ষ হাতে সামাল দিচ্ছেন।

আচমকাই এক সাংবাদিক ম্যাচটিকে ঘিরে বাংলাদেশের চাপ নিয়ে প্রশ্ন তুললেন। একে তো বড় ম্যাচ, হেরে গেলেই সেমি ফাইনালের স্বপ্ন শেষ। তাই চাপটাও প্রবল হওয়ারই কথা। আছে মাঠের বাইরের চাপও। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে অহরহ। সামাজিক যোগাযোগ মাধ্যমের অযাচিত সেসব পোস্ট মাশরাফিকে কতটা চাপে ফেলতে পারে?

বলা বাহুল্যই হবে বাংলাদেশ-ভারত ম্যাচ এলেই ভক্তরা ফেসবুক, টুইটারে হাইপ তোলেন। প্রিয় দলকে সমর্থন জানাতে টাইগার ভক্তরা কেউ ধোনির মাথা কাটা ছবি পোস্ট দিয়ে থাকেন, কেউ আবার অশ্রাব্য লিখে পোস্ট দিয়ে থাকেন। কম যান না ভারতীয় সমর্থকরাও। শরীর থেকে তাসকিন আহমেদের মাথা আলাদা করে ধোনি এক হাতে ঝুলিয়ে ধরেছেন, এমন সব ছবিও দেখা যায়।

বিশ্বকাপে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে সামাজিক যোগাযোগ মাধ্যমের এসব পোস্ট আদতেই টিম বাংলাদেশের কোনো কাজে আসবে না বলে জানিয়ে দিলেন মাশরাফি। সতীর্থদেরও সামাজিক যোগযোগ মাধ্যম থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে রাখলেন।

মাশরাফি জানালেন, ‘ভারতের বিপক্ষে অনেকবারই খেলেছি। বিশ্বকাপ, এশিয়া কাপ চ্যাম্পিয়ন্স ট্রফি বলেন সব জায়গায় খেলেছি। চাপ থাকবেই। দেশের হয়ে যখন নামছেন প্রতিটি ম্যাচেই চাপ থাকবে। হয়তোবা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক কথা চলে, এইগুলো হয়। তো এইগুলো মনে হয় না আমাদের কোনো সাহায্য করবে। তাই ওটা দেকে দূরে থাকাই ভালো। আমরা যদি ভালো খেলে জিতি সেটাই হবে বড় অর্জন। সেদিকেই ফোকাস করা উচিত।’

মঙ্গলবার (২ জুলাই) বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৩টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার টুইটার ফেসবুক বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর