Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টস জিতে পাকিস্তানের ব্যাটিংয়ের সিদ্ধান্ত


৫ জুলাই ২০১৯ ১৫:০৩

বিশ্বকাপের ৪৩তম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান। বাংলাদেশের সেমি ফাইনালের স্বপ্নটা শেষ হয়েছে ভারতের বিপক্ষে হেরে। তবে লড়াইটা বাংলাদেশের এখনো বাকি, মর্যাদার লড়াইয়ে নামবে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ।

বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। সাব্বির রহমানের জায়গায় একাদশে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ আর রুবেল হোসেনের জায়গায় একাদশে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ।

বিজ্ঞাপন

এর আগে পাকিস্তান বিশ্বমঞ্চে বাংলাদেশকে হারাতে পারেনি। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী স্টেডিয়াম এবং ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে শুক্রবার (৫ জুলাই) অনুষ্ঠিত হবে ম্যাচটি। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। গাজী টেলিভিশন ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

মূলত এই ম্যাচটি মর্যাদার লড়াই। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে কেবল একবারই দেখা হয়েছে বাংলাদেশের। ১৯৯৯ সালে সেবার শেষ হাসিটা হেসেছিল টাইগাররা। আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থার উন্নতি হয়েছে। আট থেকে উঠে এসেছে সাতে। আর রেটিং পয়েন্টও বেড়ে দাঁড়িয়েছে ৯১ তে। ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে ছয় নম্বরে। পাকিস্তানকে হারিয়ে রেটিং পয়েন্টও বাড়িয়ে নিতে চায় বাংলাদেশ।

বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০১টি বাংলাদেশ জয়ী: ০১টি, পাকিস্তান জয়ী: ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ৩৬টি, বাংলাদেশ জয়ী: ০৫টি, পাকিস্তান জয়ী: ৩১টি।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

বিজ্ঞাপন

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজ।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টস টাইগার পাকিস্তান বাংলাদেশ র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর