Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষবারের মতো মাঠে ইয়ান গোল্ড


৬ জুলাই ২০১৯ ১৮:০৬

৭৪ টেস্ট, ১৪০ ওয়ানডে আর ৩৭ টি-টোয়েন্টি ম্যাচের দায়িত্ব পালন করা ইংলিশ আম্পায়ার ইয়ান গোল্ড অবসর নিলেন। ২৫টি টেস্টের টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করা এই আম্পায়ারের শেষ ম্যাচ চলমান ভারত-শ্রীলঙ্কা ম্যাচ। এ নিয়ে চারটি বিশ্বকাপে আম্পায়ারিং করার অভিজ্ঞতা হলো ইয়ান গোল্ডের। হেডিংলিতে শেষ হচ্ছে ৬২ ছুঁই ছুঁই ইয়ান গোল্ডের দ্বিতীয় ক্যারিয়ার।

আম্পায়ারিংকে পেশা হিসেবে বেছে নেওয়ার আগে ইয়ান ইংল্যান্ডের হয়ে ১৮টি একদিনের আর্ন্তজাতিক ম্যাচ খেলেন। তিনি ১৯৮৩ বিশ্বকাপে ইংলিশ স্কোয়াডেও ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছর ধরে আম্পায়ারিং করা ইয়ান গোল্ড ২০০২ সালে সর্বপ্রথম ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবির) প্রথম শ্রেণির ক্রিকেটে আম্পায়ারিংয়ের জন্য তালিকাভুক্ত হন।

২০০৬ সালে ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়ে প্রথমবারের মতো টেস্টে আম্পায়ারিং করেন তিনি।

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ১৬ আম্পায়ারদের অন্যতম ছিলেন সিনিয়র এই আম্পায়ার। ২৫০টির বেশি আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করার পর অবসরে যাচ্ছেন তিনি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

অবসর আম্পায়ার ইয়ান গোল্ড ক্রিকেট বিশ্বকাপ ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর