Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়াকে ৩২৬ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা


৬ জুলাই ২০১৯ ২২:১৭

চলতি বিশ্বকাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। অজিরা সেমি ফাইনাল নিশ্চিত করে সবার আগে। নিয়মরক্ষার ম্যাচে প্রোটিয়ারা টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা তুলেছে ৩২৫ রান। টেবিলের শীর্ষে থাকতে অজিদের করতে হবে ৩২৬ রান।

ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া দলপতি ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরি আর ভ্যান ডার ডুসেন-কুইন্টন ডি ককের ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় সেমি ফাইনালের আগেই বিদায় নেওয়া দক্ষিণ আফ্রিকা। মাত্র ৫ রানের জন্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিবঞ্চিত হন ভ্যান ডার ডুসেন। আর ডু প্লেসিস তুলে নেন ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি।

ওপেনিংয়ে নেমে এইডেন মার্কারাম ৩৪ রান করে বিদায় নেন। আরেক ওপেনার কুইন্টন ডি কক করেন ৫১ বলে সাতটি চারে ৫২ রান। তিন নম্বরে নেমে ৯৪ বলে সাতটি চার আর দুটি ছক্কায় ডু প্লেসিস করেন ১০০ রান। ইনিংসের শেষ ওভারের শেষ বলে বিদায় নেওয়ার আগে ভ্যান ডার ডুসেন করেন ৯৫ রান। তার ৯৭ বলের ইনিংসে ছিল চারটি করে চার আর ছয়ের মার। জেপি ডুমিনি ১৪, ডোয়াইন প্রিটোরিয়াস ২, আন্দেইল ফেলুকাওয়ো ৪ রান করেন।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক দুটি, নাথান লিয়ন দুটি, বেহেরনড্রফ একটি আর প্যাট কামিন্স একটি করে উইকেট পান।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ দক্ষিণ আফ্রিকা র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর