Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমকে ছাড়িয়ে সবার ওপরে মুমিনুল


৪ ফেব্রুয়ারি ২০১৮ ১১:৩৯

চট্টগ্রাম থেকে প্রতিনিধি

 

ফিফটির সঙ্গে সঙ্গেই হয়ে গিয়েছিল একটা কীর্তি। একই টেস্টে সেঞ্চুরি আর ফিফটির রেকর্ড ছিল বাংলাদেশের হয়ে এর আগে চারজনের, মুমিনুল হক আজ নাম লেখালেন তাঁদের পাশে। তবে তার চেয়েও বড় একটা কীর্তি গড়লেন খানিক পর, এক টেস্টে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান এখন মুমিনুলের।

টেস্টে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি-ফিফটির প্রথম কীর্তি হাবিবুল বাশারের। ২০০১ সালে জিম্বাবুয়ের সঙ্গে প্রথম গড়েছিলেন সেটি। ২০০৪ সালে আরেকবার তার পুনরাবৃত্তি গড়েছেন হাবিবুল। পরে সেই পথে হেঁটেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও ইমরুল কায়েস। প্রথম ইনিংসে ১৭৬ রান করার পর দ্বিতীয় ইনিংসেও করেছেন ফিফটি। লাঞ্চ পর্যন্ত অপরাজিত ছিলেন ৭০ রানে।

তবে মুমিনুলের তার চেয়েও বড় অর্জন হয়ে গেছে এরপর। এক টেস্টে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল তামিম ইকবালের। ২০১৫ সালে খুলনার পাকিস্তানের সঙ্গে প্রথম ইনিংসে ২৫ করার পর দ্বিতীয় ইনিংস করেছিলেন ২০৬ রান। এক টেস্টে তামিমের ২৩১-ই এখন পর্যন্ত সর্বোচ্চ। এরপরই ছিলেন সাকিব। ওয়েলিংটনে গত বছর ২১৭ করার পর দ্বিতীয় ইনিংসে অবশ্য আউট হয়ে গিয়েছিলেন কোনো রান না করেই।

মুমিনুলের লাঞ্চ পর্যন্ত এই টেস্টে হয়ে গেছে ২৪৬ রান, বাংলাদেশের হয়ে যা সর্বোচ্চ। টেস্টে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরির কীর্তি নেই। সেই রেকর্ডও হাতছানি দিচ্ছে মুমিনুলকে।

 

সারাবাংলায় দেখুন বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট ম্যাচ

 

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর