Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইলিয়ামসনকে সেই স্মৃতি মনে করিয়ে দেবেন কোহলি


৮ জুলাই ২০১৯ ১৯:০২

ভারত-নিউজিল্যান্ড মহারণের আগে বারবার ফিরে আসছে ২০০৮ এর স্মৃতি। বিরাট কোহলি তখন ভারত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। আর কেন উইলিয়ামসন নিউজিল্যান্ডের। ম্যাচটি ছিল বিশ্বকাপের সেমি ফাইনাল। ২৭ ফেব্রুয়ারির যুব বিশ্বকাপের ওই ম্যাচে কোহলিদের কাছে বৃষ্টি আইনে ৩ উইকেটে হেরে ফাইনাল বঞ্চিত হয়েছিলেন কেন উইলিয়ামসনরা। সেই ম্যাচে কেন উইলিয়ামসনের উইকেটটি পেয়েছিলেন কোহলি।

১১ বছর পর একই দলের বিপক্ষে বিশ্বকাপ সেমির লড়াইয়ে নামার আগে প্রতিপক্ষের অধিনায়ককে সেই স্মৃতি মনে করিয়ে দিতে চান ভারত কাপ্তান বিরাট কোহলি। তবে আগামীকালের ম্যাচটিতে তিনি সেই ম্যাচে জয়ের সুখস্মৃতি ফেরাবেন, এই মর্মে কথা দিলেন না।

সোমবার (৮ জুলাই) ম্যানচেস্টারে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোহলি জানান, ‘আসলে ওভাবে ভাবছি না। বিষয়টি ঠিক তেমন না। আমার যেমন ওই ম্যাচের কথা মনে আছে, কেনেরও নিশ্চয়ই আছে। তবে আগামীকাল আমাদের দেখা হলে আমি তাকে এগুলো মনে করিয়ে দেব। ভাবতে ভালোই লাগছে ১১ বছর আগে জুনিয়র দলের দুই অধিনায়ক এখন সিনিয়র দলকেও নেতৃত্ব দিচ্ছে। অসাধারণ স্মৃতি। আগেও ব্যাপারটি নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। আমাদের ব্যাচের অসংখ্য প্লেয়ার এখন জাতীয় দলে খেলছে। দেখতে ভালোই লাগছে।’

দুই দিন আগেও বিশ্বকাপ পয়েন্ট টেবিলের যে সমীকরণ ছিল তাতে সেমি ফাইনাল খেলতে কোহলিদের যাওয়ার কথা ছিল বার্মিংহামে। যেহেতু পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ছিল দুইয়ে। কিন্তু গত পরশুর ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে অস্ট্রেলিয়া হেরে যাওয়ায় টেবিলের শীর্ষে উঠে এসেছে ভারত আর অজিরা নেমে গেছে দুইয়ে। ফলে ভেন্যু পরিবর্তন করে কোহলিদের আসতে হয়েছে ম্যানচেস্টারে।

বিজ্ঞাপন

শেষ সময়ে এসে ভেন্যু পরিবর্তন যে কোনো দলের মাইন্ডসেটে বিরূপ প্রতিক্রিয়া ফেলতেই পারে। কেননা ওই ভেন্যুর উইকেটকে ঘিরেই যাবতীয় গেম প্ল্যান করা হয়। কিন্তু বিরাট কোহলি শোনালেন অন্য কথা। শেষ মুহূর্তে পরিবর্তিত ভেন্যু নিয়ে তাদের কোনো আক্ষেপ নেই।

কোহলি যোগ করেন, ‘আমরা খুশি। কারণ শহর হিসেবে ম্যানচেস্টার অসাধারণ। দল খুবই ভালো মুডে আছে। সবাই রিল্যাক্স এবং আত্মবিশ্বাসী। দেখুন, বিশ্বকাপে এই পর্যন্ত আসতে সবাই কঠোর পরিশ্রম করেছে। আমরা জানি এই ম্যাচে যে ভালো খেলবে সেই ফাইনালে যাবে। একদম পরিষ্কার এবং আমরা সেদিকেই ফোকাস করছি।’

ওয়ানডে ক্রিকেটে আজ অব্দি দুই দল একে অপরের মোকাবেলা করেছে ১০৬ বার। যেখানে ভারত জিতেছে ৫৫টিতে, হেরেছে ৪৫টিতে আর সমতায় শেষ হয়েছে ১টি ম্যাচ।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

কেন উইলিয়ামসন ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিউজিল্যান্ড বিরাট কোহলি ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর