Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেমিতে সাতবারের ছয়বারই হেরেছে কিউইরা


৯ জুলাই ২০১৯ ১৪:১১

দ্বাদশ বিশ্বকাপের প্রথম সেমি ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ভারত-নিউজিল্যান্ড। আর দ্বিতীয় সেমি ফাইনালে নামবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। এ নিয়ে সর্বোচ্চ আটবার করে সেমি ফাইনালে উঠলো অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। আগের সাতবরাই সেমিতে জিতেছে অজিরা। আর ৬ বারই হেরেছে কিউইরা।

গ্রুপপর্বে সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে সেমিতে উঠেছে ভারত। ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে সেমিতে উঠেছে অস্ট্রেলিয়া। তবে, সবার আগে সেমির টিকিট নিশ্চিত করে সর্বোচ্চ পাঁচবার শিরোপা জেতা অজিরা। দ্বিতীয় দল হিসেবে বিরাট কোহলির ভারত সেমির টিকিট কাটে। তৃতীয় দল হিসেবে সেমি নিশ্চিত করা ইংল্যান্ড গ্রুপপর্বে সংগ্রহ করে ১২ পয়েন্ট। এদিকে, ১১ পয়েন্ট নিয়ে সেমিতে উঠে গতবারের রানার্সআপ নিউজিল্যান্ড। নেট রানরেটে পাকিস্তানকে হটিয়ে শেষ চার নিশ্চিত করে কিউইরা।

বিজ্ঞাপন

সেমিতে অস্ট্রেলিয়ার সমান সর্বোচ্চ আটবার উঠলেও কিউইরা জিতেছিল মাত্র এক আসরে। সেটি গত আসরে। তবে, গতবার অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরেছিল ব্লাকক্যাপসরা। বড় আসরের হোঁচট খাওয়া দলের অন্যতম নাম নিউজিল্যান্ড।

দ্বাদশ বিশ্বকাপের আসরটি বাদ দিলে সেমি ফাইনালে সর্বোচ্চ ৬ বার হেরেছে কিউইরা। দ্বিতীয় সর্বোচ্চ চারবার হেরেছে পাকিস্তান। তিনবার করে সেমি থেকে বিদায় নিয়েছে ভারত, দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের আসর থেকে ইংল্যান্ড দুইবার সেমি ফাইনাল থেকে বিদায় নেয়। একবার করে সেমি থেকে বিদায় নেয় কেনিয়া, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজ। সেমিতে এ নিয়ে আটবার উঠলেও আগের সাতবারই জিতেছিল অস্ট্রেলিয়া।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিউজিল্যান্ড বিশ্বকাপ স্পেশাল সেমি ফাইনাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর