Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে গিলেস্পির বাজি বোল্ট-আর্চারে


১৩ জুলাই ২০১৯ ১৫:১৮

রোববার (১৪ জুলাই) লন্ডনের লর্ডসে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ফাইনাল। মুখোমুখি বিশ্বকাপের সব থেকে দারুণ ক্রিকেট খেলা দুই দল স্বাগতিক ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ফাইনালের আগে ফেবারিট বলে কোনো তকমা কারো ওপর দিতে নারাজ ক্রিকেট বিশ্লেষকরা। খাতা-কলমে সমান দু’দলই। মাঠের পারফরম্যান্সেও একে অপরের পাশাপাশি অবস্থান দু’দলেরই।

তবে ফাইনালের মহারণে সব থেকে বড় ভূমিকা রাখবে যে ফাস্ট বোলাররা তা নিয়ে কোনো সন্দেহ নেই অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার জেসন গিলেস্পির। তিনি মনে করেন ফাইনাল ম্যাচে পার্থক্য গড়ে দিবেন পেসাররাই। আর কিউইদের ইংলিশ বধের জন্য সে ভূমিকা নিজের কাঁধে তুলে নিবে ট্রেন্ট বোল্ট।

এবারের বিশ্বকাপে দারুণ বোলিং করেছেন ট্রেন্ট বোল্ট। নামের পাশে সংগ্রহ করেছেন এখন পর্যন্ত ১৭টি উইকেট। আর ইকোনমি রেটটাও মাত্র ৪.৬২ যা বদলে যাওয়া ক্রিকেটে অকল্পনীয়। সেই সাথে নয় ম্যাচ খেলা বোল্ট চারটি মেইডেন ওভারও। আর টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ডট বলও করেছেন বোল্ট।

আর তাই তো কিউইদের প্রথম বিশ্বকাপ জয়ের লক্ষ্যে সব থেকে বড় ভূমিকা রাখতে পারেন এই পেসাররই। আর তাই তো তার পক্ষে বাজি ধরছেন অজি গ্রেট গিলেস্পি। ইংল্যান্ডের ব্যাটিংয়ের মেরুদন্ড তাদের দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারেস্টো। আর শুরুতেই ম্যাচের লাগাম নিজেদের হাতে নেওয়ার জন্য এই দুই ওপেনারকেই ফেরাতে হবে কিউইদের। আর এই দুই ওপেনারকে ফেরাতে গিলেস্পির বাজি বোল্টে। এ সম্পর্কে তিনি বলেন, ‘ইংলিশ দুই ওপেনারকে ফেরানোর জন্য কিউইদের তুরুপের তাস হবে ট্রেন্ট বোল্ট। সে দারুণ এক বোলার, নতুন বলে ব্যাটসম্যানদের সুইংয়ে কাবু করতে পারবে।’

তিনি আরও বলেন, ‘ও উইকেট নেওয়ার মতো বোলার। আর এখন ক্রিকেটে উইকেট নেওয়া বোলাররাই ভাল করছে। সাথে যে বোলার ব্যাটসম্যানদের ওপর চাপ সৃষ্টি করতে পারে তারা সফলতা পাচ্ছে বেশি।’

লর্ডসে গিলেস্পির আর এক বাজির ঘোড়া ইংলিশ পেসার জোফরা আর্চার। তার বোলিংয়ে মুগ্ধ এই কিংবদন্তি। আর্চার সম্পর্কে তিনি বলেন, ‘আধুনিক ক্রিকেটে ১০ ওভার বল করে ৩২ রান দিয়ে ২ উইকেট তুলে নেওয়া অসাধারণ এক কৃতিত্ব। নব্বইয়ের দশকে হলে এটি অসাধারণ হতো কিন্তু এই বদলে যাওয়া ক্রিকেট তা আরও বড় কৃতিত্ব। ইংলিশদের হয়ে সে ফাইনালে পার্থক্য গড়ে দিতে পারে।’

বিশ্বকাপের শিরোপা কার হাতে উঠবে তা দেখতে অপেক্ষা করতে হবে রোববার (১৪ জুলাই) পর্যন্ত। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: অর্ধেক টিকিট ভারতীয়দের হাতে, ফেরত দিতে অনুরোধ নিশামের

সারবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ জেসন গিলেস্পি জোফরা আর্চার ট্রেন্ট বোল্ট নিউজিল্যান্ড-ইংল্যান্ড ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর