Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরেনাকে উড়িয়ে শিরোপা জিতলেন হালেপ


১৩ জুলাই ২০১৯ ২২:২৭

ঘাসের কোর্টে বাজিমাত করলেন সিমোনা হালেপ। মুকুটে যোগ হলো নতুন পালক। সবচেয়ে মর্যাদাপূর্ণ গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডনের নারী এককের শিরোপা জিতেছেন রোমানিয়ার এই তারকা। ফাইনালে ২৭ বছর বয়সী হালেপ হারিয়েছেন ৩৭ বছর বয়সী যুক্তরাষ্ট্রের তারকা সেরেনা উইলিয়ামসকে। এই জয়ে প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হলেন সিমোনা হালেপ।

শনিবার (১৩ জুলাই) শিরোপা নির্ধারণী ম্যাচে সেন্টার কোর্টে আধিপত্য দেখিয়ে মাত্র ৫৬ মিনিটেই জয় তুলে নেন হালেপ। সেরেনাকে সরাসরি সেটে হারিয়েছেন তিনি। ২৬ মিনিটেই হালেপ শেষ করে দেন প্রথম সেট। ৬-২, ৬-২ ব্যবধানে জিতেছেন রোমানিয়ান এই টেনিস তারকা।

সবমিলিয়ে মাত্র দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা নিজের করে নিলেন হালেপ। গত বছর ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। প্রথম রোমানিয়ান মহিলা হিসেবে উইম্বলডন ফাইনাল খেললেন হালেপ। আর সেখানেই বাজিমাত।

বিশ্ব র‌্যাংকিংয়ে ৫৪ নম্বরে থাকা বারবোরা স্ট্রাইকোভাকে সরাসরি সেটে হারিয়ে উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন সাতবারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। সেমিতে তার স্কোরলাইন ছিল ৬-১, ৬-২। এনিয়ে এগারো বার উইম্বলডনের ফাইনাল খেললেন সেরেনা। অন্যদিকে, সেমিতে ইউক্রেনের এলিনা স্বিতোলিনাকে ৬-১, ৬-৩ হারিয়ে ফাইনালে উঠেছিলেন হালেপ।

সারাবাংলা/এমআরপি

উইম্বলডন সিমোনা হালেপ সেরেনা উইলিয়ামস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর