Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেতরে জলসা বাইরে হাহাকার


১৪ জুলাই ২০১৯ ২১:০৩

ঐতিহ্যবাহী লর্ডসের চার দেওয়ালের ভেতরে চলছে বিশ্বকাপ ফাইনাল মহোৎসব। গ্যালারিতে বসে হাইভোল্টেজ ম্যাচের উত্তাপে শিহরিত হাজার হাজার ক্রিকেট প্রেমী। হাজার ওয়াটের স্পিকারের গান, সেই সঙ্গে ভক্তদের হর্ষ ও করতালিতে মুখরিত আজ গোটা ভেন্যু। প্রতিটি বলে বলেই যেন রোমাঞ্চের ছড়াছড়ি। প্রিয় দলের একটি উইকেট কিংবা একটি রান ভক্তকুলকে বাঁধ ভাঙা উল্লাসের উপলক্ষ্য এনে দিচ্ছে। তাদের উচ্ছ্বসিত উপস্থিতিতে সেন্ট্রাল লন্ডনের অভিজাত এই মাঠটি আজ পরিণত হয়েছে জলসা ঘরে।

বিজ্ঞাপন

পক্ষান্তরে মাঠের চার দেয়ালের ঠিক বাইরে টিকিটের হাহাকার, দুর্ভিক্ষ। অগণিত ক্রিকেট প্রেমী একটি টিকিটের জন্য হন্যে ঘুরছেন। কিন্তু হায় টিকিট কোথায়? টিকিট যে নেই! অগত্যা ফুটপাতে বসে কেউ মোবাইলে লাইভ দেখছেন, কেউ ওয়েবসাইটে আবার কেউ বা বাইরে গ্যালারির চিৎকার শুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপ মহারণের উত্তাপ নিতে চেষ্টা করছেন।

রোববার (১৪ জুলাই) ভিক্টোরিয়ান এরা গ্যালারির দিয়ে বাইরে বেরুতেই এক ভক্তের আকুতি, ‘ভাই টিকিট আছে? একটি টিকিট দিন। কত জনের কাছে টিকিটি চাইলাম। পাইনি। আপনি যেহেতু কার্ড হোল্ডার আপনার কাছে নিশ্চয়ই আছে। আমার কাছে পাউন্ড আছে। আশাহত করবো না।’ অনেকক্ষণ তার চোখের দিকে তাকিয়ে থাকলাম। এতটাই ছলছল যেন এক্ষুণি কেঁদে ফেলবেন। কিন্তু কিছুই করার ছিল না বিধায় সরি বলে চলে আসি।

সেখান থেকে একটু সামনে যেতেই একটি জটলা। প্রকাণ্ড শরীরের অধিকারী একজন চিৎকার করে বলছেন, ‘আমি টিকিট পাব কোথায়। ১শ’ পাউন্ডের টিকিট ২ হাজার পাউন্ড (বাংলাদেশী টাকায় ২ লাখ) চাচ্ছে। যাও তোমরা আইসিসিকে জিজ্ঞেস কর।’

বিজ্ঞাপন

জটলার ঠিক পাশেই পেভমেন্টের ওপরে বসা ১০ বছরের এক কিশোর। মন খারাপ করে আছে। তাকে সান্ত্বনা দিচ্ছেন প্রিয় চাচা। ‘মন খারাপ করো না আমরা পরের বিশ্বকাপ নিশ্চয়ই গ্যালারিতে বসে দেখবো।’

জানতে চাই কি হয়েছে? প্রত্যুত্তরে ভদ্রলোক জানালেন, ‘আমরা খেলা দেখব বলে এখানে এসেছি। আগে টিকিট কিনিনি। এখানে এসে অনেক খুঁজলাম। অনেকের কাছে টাকার বিনিময়ে টিকিট চাইলাম। কিন্তু পাইনি। আমার ভাইয়ের ছেলেকে নিয়ে এসেছিলাম খেলা দেখাব বলে। পারিনি। তাই এখানে বসে আছি।

এক পর্যায়ে অনুরোধ করে বলেন, ‘আপনি ভেতর থেকে ম্যাচের একটু ভিডিও করে আমাদের দেখাবেন?’ আহা কী রুক্ষ! ফাইনাল দেখতে না পারার কী তীব্র হাহাকার এদের মধ্যে!

আবার দুঃখিত বলে প্রেস বক্সের পথ ধরি। পেছনে পড়ে থাকে অগণিত মলিন মুখ।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর