Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ জামালকে চমক দেখিয়ে ফাইনালে আরামবাগ


৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:০৯

স্টাফ করেসপন্ডেন্ট

স্বাধীনতা কাপের শেষ চারে লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে আরামে হারিয়ে এবার সেমিতেও চমক দেখাল আরামবাগ ক্রীড়া সংঘ। শেষ মুহূর্তের গোলে শেখ জামালকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে মারুফুল হকের শিষ্যরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সোমবার (০৫ ফেব্রুয়ারি) ম্যাচের শুরু থেকে আক্রমণের ধারা বজায় রেখে এগিয়ে যায় মতিঝিলের ক্লাবটি। প্রথম সেমি-ফাইনালের ৮৯তম মিনিটে সুফিলের পাস থেকে মাহবুবুর রহমান জুয়েলের একমাত্র গোলে শেখ জামালকে হারায় আরামবাগ।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও বারবার আক্রমণে গিয়েছে আরামবাগ। কয়েকবার গোলকিপারকে একা পেয়েও গোল বঞ্চিত হয়েছে সাদা-কালো-লাল জার্সিধারীরা।

প্রথমার্ধ গোলশূন্য থেকে দ্বিতীয়ার্ধের শুরুতেই ছোট ছোট পাসে আক্রমণে গিয়েছে সুফিল-জুয়েলরা। ম্যাচের ৫০ ও ৫৩ মিনিটে ভালো সুযোগ পায় মতিঝিলের ক্লাবটি।

তার চার মিনিট পরে মাঝমাঠ থেকে দারুণ ড্রিবলিংয়ে বল নিয়ে ডিবক্সে দিকে ঢুকে যান আগের ম্যাচে গোল পাওয়া শাহরিয়ার বাপ্পী। ডি বক্সের বাঁ প্রান্তে পাস দেন জুয়েলকে। সেটা গোল পোস্টের বাঁ প্রান্ত দিয়ে জোরালো শট করলে গোলরক্ষকের পায়ে বেধে যায়। বল কর্নারে পরিণত হয়।

৬০ মিনিটের মাথায় আবারও গোলের সুযোগ পায় জুয়েল। ওয়ান টু ওয়ানে বল পান জুয়েল। গোলক্ষককে কাটিয়ে ফাঁকা পোস্ট পেয়েও বলের নিয়ন্ত্রণ হারিয়ে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় জুয়েল।

আক্রমণ-প্রতিআক্রমণে খেলার সময় যখন ঘনিয়ে আসছে তখনই প্রতিআক্রমণ থেকে গোল আদায় করে নেয় আরামবাগ। এবার উদ্ধারদাতা সুফিল ও জুয়েল। ডিবক্সের ডান প্রান্ত দিয়ে গোলবারের সামনে থেকে দারুণ কাটবেকে জুয়েলকে পাস দেন সুফিল। সিক্সইয়ার্ড থেকে নিখুত শটে বল জালে জড়িয়েছেন তরুণ ফরোয়ার্ড। এ নিয়ে টুর্নামেন্ট জুড়ে তিন গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার দৌড়ে এগিয়ে গেছেন তিনি।

পরে অবশ্য ম্যাচে ফিরে আসার চেষ্টা করে শেখ জামাল। ম্যাচের যোগ করা সময়ে জাবেদ খানের দুটো শট গোলরক্ষক আটকে দেয়।

এ জয়ে প্রথমবারের মতো স্বাধীনতা কাপের ফাইনালে উঠলো আরামবাগ।

আগামীকাল মঙ্গলবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমি ফাইনালটি অনুষ্ঠিত হবে। এ ম্যাচে লড়বে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ।

সারাবাংলা/জেএইচ/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর