Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিত্যক্ত হলো ইমরুল-রাহিদের চতুর্থ ম্যাচ


২৭ জুলাই ২০১৯ ২০:২০

প্রথম দুই ম্যাচ হেরে ব্যাকফুটে থাকা স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছিল। ইমরুল কায়েসের নেতৃত্বধীন বাংলাদেশ ‘এ’ দল পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী আফগানিস্তান ‘এ’ দলকে হারিয়েছিল। সিরিজের চতুর্থ ম্যাচে কোনো ফল আসেনি। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়।

শনিবার (২৭ জুলাই) সাভারের বিকেএসপির গ্রাউন্ডে খেলতে নামে দুই দল। আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ইনিংসে বৃষ্টি বাধা দিলে ম্যাচ কমিয়ে আনা হয় ৪৪ ওভারে। পরে আবারো বৃষ্টির বাধায় ম্যাচ নেমে আসে ৪০ ওভারে। সব উইকেট হারিয়ে বাংলাদেশ ‘এ’ দল তোলে ১৭৬ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে আফগানরা ৮.২ ওভারে বিনা উইকেটে তোলে ৫৭ রান। এরপর আবারো বৃষ্টি শুরু হলে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নামা স্বাগতিকদের দলপতি এবং ওপেনার ইমরুল কায়েস ৬৩ বলে পাঁচটি বাউন্ডারিতে করেন ৩৩ রান। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম করেন মাত্র ১ রান। তিন নম্বরে নামা জাকির হাসান কোনো রান না করেই ফেরেন। ফজলে মাহমুদ ১৩ রান করে বিদায় নেন। ৬৪ বলে ৫টি চার আর একটি ছক্কায় ৪৫ রানের ইনিংস খেলেন আফিফ হোসেন।

উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলি ৩৩ বলে ২৩, মেহেদি হাসান ২৬ বলে ১৭, আবু হায়দার রনি ২২ বলে ১১, নাজমুল ইসলাম ৩, আবু জায়েদ রাহি ১ রান করেন। আফগান বোলার নাভিন উল হক ৮ ওভারে ৪০ রান দিয়ে তুলে নেন পাঁচটি উইকেট। শরাফুদ্দিন আশরাফ, কায়েস আহমেদ একটি করে উইকেট পান।

ডাকওয়ার্থ লুইস মেথডে আফগানিস্তান ‘এ’ দলের টার্গেট দাঁড়ায় ৪০ ওভারে ১৮৭ রান। ওপেনার ইব্রাহিম জাদরান ২৮ বলে ৬টি চারের সাহায্যে ৩০ রান করে অপরাজিত থাকেন। ২২ বলে চারটি চারে ২১ রান করে অপরাজিত থাকেন আরেক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ।

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটি পরিত্যক্ত হওয়ায় সফরকারী আফগানরা ২-১ এ লিড নিয়ে রেখেছে। সিরিজের শেষ ম্যাচটি আগামী ২৯ জুলাই অনুষ্ঠিত হবে।

আফগানিস্তান 'এ' দল বাংলাদেশ ‘এ’ দল

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর