Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফ্রিদি-সাকিবরা যা পারেননি, পেরি পেরেছেন


২৯ জুলাই ২০১৯ ১৫:৫৭

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর পাকিস্তানের শহীদ আফ্রিদি যা পারেননি তাই করে দেখালেন এক নারী ক্রিকেটার। অস্ট্রেলিয়া নারী দলের অলরাউন্ডার এলিস পেরি টি-টোয়েন্টির আন্তর্জাতিক ফরম্যাটে ব্যাট হাতে ১ হাজার রান আর বল হাতে ১০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। পুরুষ বা নারী ক্রিকেটের একমাত্র অলরাউন্ডার হিসেবে পেরি এই রেকর্ড গড়লেন।

অ্যাশেজ নারী টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে জেতার ম্যাচে অজি অলরাউন্ডার পেরি ব্যাট হাতে করেছেন ৪৭ রান। তার আগে বল হাতে ২ ওভারে ১৭ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। পেরির অপরাজিত ৪৭ রানের ইনিংসটি সাজানো ছিল ৩৯ বলে চারটি চার আর একটি ছক্কায়। হোভের এই ম্যাচে অজি তারকা পেরি ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও পান।

১০৪ টি-টোয়েন্টিতে ৬০ ইনিংসে ব্যাট হাতে নামা পেরির নামের পাশে জমেছে ১০০৫ রান, যেখানে ২৫ বারই নটআউট ছিলেন। আর বল হাতে ১০০ ইনিংসে নিয়েছেন ১০৩ উইকেট। পুরুষদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৯৮ উইকেট পাওয়া শহীদ আফ্রিদি ব্যাট হাতে করেছেন ১৪১৬ রান, খেলেছেন ৯৯টি ম্যাচ। সাকিব ৭২ ম্যাচে ব্যাট হাতে ১৪৭১ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন তৃতীয় সর্বোচ্চ ৮৮ উইকেট। সাকিবের চেয়ে একটি ম্যাচ বেশি খেলা লাসিথ মালিঙ্গা নিয়েছেন ৯৭ উইকেট। তবে তারা কেউই এলিস পেরির মতো টি-টোয়েন্টিতে ১০০০ রান, পাশাপাশি ১০০ উইকেটের দেখা পাননি।

ওয়ানডে, টেস্ট, টি-টোয়েন্টি কিংবা প্রস্তুতি ম্যাচ সবধরনের সবশেষ ১০ ম্যাচে পেরির পারফরম্যান্স দেখে নেওয়া যাক:
(টি-টোয়েন্টি ১৭/১, ৪৭*) (টি-টোয়েন্টি ৭*, ১১/২) (টেস্ট ১১৬, ৪৪/১, ৭৬*) (টেস্ট প্রস্তুতি ৩০, ৪২/২, ১১২, ২৩/০) (ওয়ানডে ৭, ২২/৭) (ওয়ানডে ৪০/১, ৬২) (ওয়ানডে ৪৩/৩, ৩) (ওয়ানডে প্রস্তুতি ৪৬, ২৯/২) (ওয়ানডে প্রস্তুতি ১২/১, ৩৮) (ওয়ানডে ৩৯/০, ৫৪*)

অলরাউন্ডার আফ্রিদি এলিস পেরি টি-টোয়েন্টি সাকিব


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর