Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুলাসেকারাকে উৎসর্গ করা হবে শেষ ম্যাচটি


২৯ জুলাই ২০১৯ ১৯:২৫

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আগামী ৩১ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নামবে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ। করুনারত্নে-তামিমদের সিরিজের শেষ ম্যাচটি উৎসর্গ করা হবে সদ্যই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানানো লঙ্কান পেসার নুয়ান কুলাসেকারাকে। এমনটি নিশ্চিত করেছে আয়োজক লঙ্কান ক্রিকেট বোর্ড।

কদিন আগেই শ্রীলঙ্কান পেসার কুলাসেকারা অবসর ঘোষণা করেন। ৩৭ বছর বয়সী এই মিডিয়াম পেসারকে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। প্রেমাদাসায় ছোটো একটি অনুষ্ঠান করে সম্মানিত করা হবে কুলাসেকারাকে।

২০০৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে অভিষেক ঘটে কুলাসেকারার। এরপর ১৮৪টি একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেছেন তিনি। আর বল হাতে নিয়েছেন ১৯৯টি উইকেট। ক্রিকেটের রাজকীয় সংস্করণে কুলাসেকারার অভিষেক ঘটে ২০০৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। এক যুগেরও বেশি সময়ের ক্যারিয়ারে কুলাসেকারা খেলেছেন ২১টি টেস্ট, নিয়েছেন ৪৮টি উইকেট।

তবে নিজেকে টেস্ট কিংবা ওয়ানডের থেকে টি-টোয়েন্টিতে বেশি কার্যকরী বোলার হিসেবে গড়ে তুলেছিলেন এই পেসার। ২০০৮ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেক ঘটে টি-টোয়েন্টিতে। ২০১৭ সালে লঙ্কানদের জার্সি গায়ে চড়িয়ে মোট ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাবেক এই পেসার। আর ৯ বছরের ক্রিকেটের সব থেকে ছোট সংস্করণে নিয়েছেন ৬৬টি উইকেট।

বল হাতে লড়াইয়ের পাশাপাশি, ব্যাট হাতেও বেশ নজরকাড়া পারফরম্যান্স করেছেন কুলাসেকারা। লঙ্কানদের হয়ে জিতেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপও।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৯১ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে সফরকারী বাংলাদেশ হেরেছে ৭ উইকেটে। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে লঙ্কানরা ৪৪.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে। ৪৪ মাস পর নিজেদের মাটিতে কোনো ওয়ানডে সিরিজ জিতলো শ্রীলঙ্কা। আগামী ৩১ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে তামিমের নেতৃত্বাধীন বাংলাদেশ।

দিবারাত্রির ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের সবক’টি ম্যাচ সরাসরি দেখা যাচ্ছে র‍্যাবিটহোলের ওয়েবসাইটে।

গাজী টিভি নুয়ান কুলাসেকারা বাংলাদেশ-শ্রীলঙ্কা র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর