Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী কেলেঙ্কারিতে মাফ চাইলেন ইমাম উল হক


৩০ জুলাই ২০১৯ ১৭:০২

পাকিস্তানি ক্রিকেটাররা বিভিন্ন সময়ে নানান বিতর্কে জড়িয়ে পড়েন। নতুন করে বিতর্কে জড়িয়েছেন ইমাম-উল-হক। প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকের ভাইয়ের ছেলে তিনি। পাকিস্তানের বিশ্বকাপ দলে থাকা এই ওপেনার একাধিক নারী কেলেঙ্কারিতে জড়ানোর ঘটনায় অবশেষে মাফ চাইলেন।

বিশ্বকাপে বেশ ভালই করেছিলেন ইমাম। বাংলাদেশের বিপক্ষে একটি শতকও হাঁকিয়েছিলেন তিনি। তার আগে দলের সতীর্থদের সঙ্গে ইংল্যান্ডের এক সিসা বারে সময় কাটিয়ে সমালোচিত হয়েছিলেন তিনি। তারই মধ্যে ইমামের বিরুদ্ধে একাধিক নারীর সাথে একই সময়ে প্রেমের সম্পর্ক চালিয়ে যাওয়ার অভিযোগ উঠে।

৭ থেকে ৮ নারীকে প্রেমের প্রস্তাব দিয়েছেন ইমাম। প্রণয়ে জড়ানোর মাধ্যমে তিনি প্রতারণার পায়তারা করছিলেন। প্রমাণ সহ অভিযোগ আনেন বেশ কয়েকজন নারী। তাদের সাথে কথোপকথনের স্ক্রিনশট প্রকাশিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখান থেকেই ছড়িয়ে পড়ে পুরো সংবাদ মাধ্যমে।

এতোদিন চুপ করে থাকলেও এবার নিজের সমালোচিত ঘটনার জন্য মাফ চাইলেন পাকিস্তানি এই ওপেনার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান জানিয়েছেন, সব ঘটনার দায় স্বীকার করেছে ইমাম। সে অনুতপ্ত, আমাদের জানিয়েছে ব্যাপারগুলো সব নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সে একাধিক নারীর সঙ্গে জড়িয়েছিল। এসব বিষয়ে সে সকলের কাছে মাফ চেয়েছে। বোর্ড থেকে তাকে পরিস্কার করে বলে দেওয়া হয়েছে, একজন চুক্তিবদ্ধ খেলোয়াড় কি করতে পারে আর কি করতে পারে না। ঘটনাগুলো একান্তই তার ব্যক্তিগত ব্যাপার হলেও বোর্ডের সম্মান ক্ষুণ্ণ হয় এমন কাজ থেকে তাকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। বোর্ডের সকল নিয়মকানুন মানতে সে বাধ্য।

ওয়াসিম খান আরও জানান, একজন খেলোয়াড়ের ব্যক্তিগত বিষয়ে আমরা নাক গলাতে পারি না। কিন্তু বিষয়টি যদি বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড়ের ক্ষেত্রে নেতিবাচক হয় তাহলে আমরা দায়িত্ব নিয়েই সব কিছু পর্যালোচনা করব। কারণ একজন খেলোয়াড় বোর্ডের প্রতিনিধিত্ব করে, পাকিস্তানের অ্যাম্বাসেডর হিসেবে দেশকে প্রতিনিধিত্ব করে। আশা করি আর কোনো ক্রিকেটার এমন কিছু করবে না যা দেশের সম্মান খর্ব করে।

ওয়ানডেতে ৩৬ ম্যাচে ৭ সেঞ্চুরি ও ৬ ফিফটিতে প্রায় ৫৫ গড়ে ১৬৯২ রান করেছেন ইমাম। পাকিস্তান ক্রিকেট বোর্ড দুর্দান্ত এই ব্যাটসম্যানকে এবারের মতো ক্ষমা করে দিয়েছে। কিন্তু ভবিষ্যতের ব্যাপারে তাকে সাবধান বাণীও শুনিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

ইমাম-উল-হক নারী কেলেঙ্কারি পাকিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর