Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলে যেতে হতে পারে রোনালদিনহোকে


৩১ জুলাই ২০১৯ ১১:২৮

রোনালদিনহো, নাম শুনেই ফুটবলের জাদুতে মোহিত হয়েছেন সমর্থকদের। ফুটবলের জাদুতে সকলকে ভুলিয়েছেন আবার ক্যারিয়ারে  জড়িয়েছেন নানান বিতর্কেও। মদ-নারী কেলেঙ্কারি সব কিছুতেই জড়িয়েছেন এই কিংবদন্তি ফুটবলার। আর তাতেই অনবদ্য এক ক্যারিয়ারের সমাপ্তি ঘটে খুব দ্রুত। ফুটবল থেকে অবসর নিয়েছেন ২০১৮ সালে।

তবে ক্যারিয়ার জুড়ে জন্ম দেওয়া বিতর্কগুলো এখনো তাড়িয়ে বেড়াচ্ছে তাকে। অবসরের পরেও সেই বিতর্ক ছাড়েনি তার পিছু। সম্প্রতি ব্রাজিলের আদালত তার সকল সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছেন। ব্রাজিলের কাছ থেকে প্রায় ২৫ লাখ ডলার কর ফাঁকি দিয়েছেন এই তারকা ফুটবলার।

২০১৭ সালের হিসাব অনুযায়ী রোনালদিনহো এখন পর্যন্ত ব্রাজিলের কর বিভাগের কাছ থেকে প্রায় ২৫ লাখ ডলার কর ফাঁকি দিয়েছেন। আর এছাড়াও কিছুদিন আগে তিনি ব্রাজিলের একটি জলাশয়ের কাছে বিলাসবহুল বাড়ি তৈরির সময় পরিবেশ আইন লঙ্ঘন করেছেন। আর এই কারণেই আদালতে হাজিরা দেওয়ার নির্দেশনা দেওয়া হয় তাকে।

তবে রোনালদিনহো আদালতের আদেশ লঙ্ঘন করে উপস্থিত হননি সেখানে। আর এতেই রোনালদিনহোর ব্রাজিলিয়ান পাসপোর্ট জব্দ করে আদালত। এরপর ব্রাজিলে থাকা নিজের ৫৭টি সম্পত্তি বিক্রির সিদ্ধান্ত নেন তিনি। তবে এবার আদালত তার সেসব সম্পত্তি বিক্রির ওপরেও নিষেধাজ্ঞা দিয়েছেন।

ব্রাজিলের কর বিভাগের প্রাপ্য ২৫ লাখ ডলার পরিশোধের আগ পর্যন্ত দেশের কোনো সম্পদ বিক্রি করতে পারবেন না রোনালদিনহো। এছাড়া ব্রাজিল ছাড়তেও পারবেন না এই ঋণ শোধ করার আগ পর্যন্ত। আর ঋণ পরিশোধে ব্যর্থ হলে জেলেও যেতে হতে পারে এই তারকাকে। নিষেধাজ্ঞার কারণে বার্সেলোনার লিজেন্ডদের হয়ে ম্যাচে অংশগ্রহণ করতে পারেননি এই কিংবদন্তি ফুটবলার।

দেশের বাইরের সকল কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা আদালতের। আর দেশের মধ্যকার সম্পত্তি বিক্রি করার আগেই পরিশোধ করতে হবে বাকি থাকা কর। আর এতেও ব্যর্থ হলে তাকে জেলে যেতে হতে পারে।

আরও পড়ুন: বার্সেলোনা ছাড়া যেখানে খুশি যেতে পারবেন নেইমার

কর ফাঁকি জেল বার্সেলোনার কিংবদন্তি ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো সম্পদ জব্দ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর