Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হোয়াইটওয়াশের ধাক্কা বাংলাদেশের রেটিং পয়েন্টে


১ আগস্ট ২০১৯ ১৫:৪৭

অসহায় আত্মসমর্পণে হোয়াইটওয়াশ হয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ। সিরিজ হার নিশ্চিত হয়ে গিয়েছিল কলম্বোর দ্বিতীয় ম্যাচেই। শেষ ম্যাচে আবারও হতাশ করে তামিমের দল। তাতে তিন ম্যাচের সিরিজ ৩-০তে হেরে হোয়াইটওয়াশ হয় সফরকারীরা। আর এই হোয়াইটওয়াশের ধাক্কা লেগেছে বাংলাদেশের ওয়ানডে র‌্যাংকিংয়ের রেটিং পয়েন্টে।

মাশরাফি-সাকিব-সাইফবিহীন বাংলাদেশ লঙ্কা সিরিজের কোনো ম্যাচেই প্রতিরোধ গড়তে পারেনি। ফলে, দ্বিপাক্ষিক সিরিজে টানা দ্বিতীয়বার হোয়াইটওয়াশ হওয়ার লজ্জায় ডুবলো লাল-সবুজের প্রতিনিধিরা। চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

২০১৪ সালের পর আবার শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশের র‌্যাংকিংয়ে অবস্থান আগের সাত নম্বরেই। তবে, কমেছে বাংলাদেশের রেটিং পয়েন্ট। সিরিজের পর ৪ রেটিং পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের পর বাংলাদেশ দলের রেটিং পয়েন্ট ছিল ৯০। এখন আরও কমে হয়েছে ৮৬। অন্যদিকে তিন ম্যাচে জেতায় লঙ্কানরা আট নম্বরে থেকে বাড়িয়ে নিয়েছে নিজেদের রেটিং পয়েন্ট। তাদের রেটিং পয়েন্ট ৮২।

শীর্ষে থাকা ইংলান্ডের রেটিং পয়েন্ট ১২৫, দুইয়ে থাকা ভারতের ১২২, তিনে থাকা নিউজিল্যান্ডের ১১২, চারে থাকা অস্ট্রেলিয়ার ১১১, পাঁচে থাকা দক্ষিণ আফ্রিকার ১১০, ছয়ে থাকা পাকিস্তানের ৯৭। এদিকে, সাতে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮৬ আর আটে থাকা শ্রীলঙ্কার রেটিং বেড়ে দাঁড়িয়েছে ৮২। নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের রেটিং ৭৭ আর দশে থাকা আফগানিস্তানের রেটিং পয়েন্ট ৫৯।

ওয়ানডে সিরিজ বাংলাদেশ-শ্রীলঙ্কা রেটিং পয়েন্ট র‍্যাংকিং হোয়াইটওয়াশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর