Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোমাঞ্চ ছড়িয়ে নোফেলের বিদায়


১ আগস্ট ২০১৯ ১৯:১০

বসুন্ধরা কিংসের সঙ্গে একইভাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অভিষেক হয় নোফেল স্পোর্টিং ক্লাবের (নোয়াখালি, ফেনী, লক্ষীপুর)। অভিষেকেই শিরোপা ঘরে তুলেছে কিংস। অন্যদিকে নোফেল অভিষেকে অবনমন হয়ে বিদায় নিল লিগ থেকে। যদিও লড়াই করেই ম্যাচটা ড্র করেছে। তবে অবনমন ঠেকাতে জয়ের বিকল্প ছিল না নোফেলের। এই ড্রয়ে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ পয়েন্ট নিয়ে অবনমন হলো নোফেলের।

শেখ জামালের বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েও বিদায় নিয়েছে কামাল বাবুর শিষ্যরা। ম্যাচে ড্র করে ফিরেছে তারা। অন্যদিকে ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করেছে শেখ জামাল।

বৃহস্পতিবার (১ আগস্ট) বঙ্গবন্ধু স্টেডিয়ামে এই ম্যাচটার দিকেই যেন তাকিয়ে আরও দুটি দল। অবনমন শঙ্কায় থাকা ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জের কর্মকর্তারা যেন শেখ জামালের সমর্থন করেছে। না করে উপায় আছে! দুই দলের অবনমন ঠেকবে নোফেলের ড্র বা পরাজয়ে।

হয়েছেও তাই। ১৫ মিনিটে ব্যকফুটে চলে যায় নোফেল। জাহেদ পারভেজের ফ্রি-কিক থেকে গোল আদায় করে নেয় এমিল সামবাউ। প্রথমার্ধে লিড নিয়ে দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। ৫১ মিনিটে জাহেদ পারভেজের আরেকটি ফ্রি-কিক পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেনন সামবাউ। গাম্বিয়ানের জোড়া গোলে জয়ের নেশায় নামা নোফেল শিবিরে বড় ধাক্কা লাগে। ম্যাচে ফিরতেও দেরি করেনি সফরকারীরা। ৫৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে আশরাফুল খন্দকার দুর্দান্ত গোল করে ব্যবধান কমায় নোফেল (২-১)। ম্যাচের ৮৫ মিনিটে গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার গোলে সমতায় ফেরে তারা (২-২)।

এর মাঝে শেষ পাঁচ মিনিটে যেন আক্রমণের ফুলঝুরি দেখা যায় নোফেল শিবির থেকে। টানা আক্রমণেও জালের সন্ধান না পেলে আশাহত হতে হয় নোফেলকে। ড্রয়ে বিপিএল থেকে চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যেতে হলো নোফেলকে। অভিষেকেই অবনমনের স্বাদ পেতে হলো রেকর্ড পয়েন্ট নিয়েও।

ম্যাচ শেষে অবশ্য কোচ কামাল বাবুর মুখে ম্যাচে রেফারির পক্ষপাতদুষ্টতার কথা, ‘সরাসরি পেনাল্টি পেতাম আমরা। উল্টো আমাদেরই কার্ড দেখানো হলো।’ কোচ হিসেবে এই প্রথম অবনমন হলো বাবুর অধীনে থাকা কোনো দলের। সেই বিষয়েও জানালেন, ‘ আমি এই দলে সহকারি কোচ হিসেবে কাজ করেছি। পরিতোষ কোচ ছিল। তার অনুপস্থিতিতে আমি দায়িত্ব নিয়েছি। ২০ পয়েন্ট নিয়ে লিগ শেষ করতে পেরে আমরা খুশি। অনেক সীমাবদ্ধতার মধ্যেও খেলোয়াড়রা যেভাবে খেলেছে তাতে আমি খুশি। তবে এই লিগে যেভাবে ন্যাকেড ম্যাচ খেলা হয়েছে তাতে দর্শক বিমূখ হয়েছে লিগ থেকে।’

নোফেলের অবনমন হয়ে নিচে নেমে গেছে এমনটা আপাতত মানতে চাইছেন না ক্লাবের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন। তিনি জানালেন, ‘আমরা ৫-৬ ক্লাব জোড়া দল নিয়ে অর্থাৎ ১৪ দল নিয়ে লিগ করার আবেদন করেছি। সে হিসেবে এখনও সুযোগ আছে আমাদের।’

অবনমন নোফেল বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর