Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমার, গ্রিজম্যান, হ্যাজার্ড আর নিজের ব্যাপারে বললেন ইনিয়েস্তা


১ আগস্ট ২০১৯ ১৯:১৮

ব্রাজিল তারকা নেইমারের বার্সায় আসার গুঞ্জন বেশ পুরোনো। এর মধ্যেই কাতালান ক্লাবটি অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে এনেছে বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানকে। বার্সার সাবেক অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা জানালেন, নেইমার আর গ্রিজম্যান দুজনই বিশ্বসেরা ফরোয়ার্ড।

বার্সা ছেড়ে গত বছর জাপানিজ ক্লাব ভিসেল কোবেতে যোগ দেন ইনিয়েস্তা। তার আগের মৌসুমে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। আর গ্রিজম্যানকে নেইমারের জায়গায় আনতে চেয়েও গত মৌসুমে আনতে পারেনি বার্সা। এবার গ্রিজি এসেছেন, নেইমারও আসতে চাইছেন।

বার্সার সাবেক মিডফিল্ডার ইনিয়েস্তা জানান, নেইমার এবং গ্রিজম্যান দুজনই বিশ্বসেরা ফরোয়ার্ড। এতে কোনো সন্দেহ নেই। যে কোনো দলের জন্য তাদের পাওয়াটা হবে বিশাল কিছু অর্জন করার মতো। কিন্তু, বার্সার কি একই সঙ্গে দুজনকে দরকার আছে? আমি জানি না বার্সা কি চাইছে। কিংবা এটাও জানি না বার্সার এটা সত্যিই দরকার আছে কি না!

ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে এই মৌসুমে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। ইনিয়েস্তা তাকে নিয়েও কথা বলেছেন, হ্যাজার্ড এমন এক ফুটবলার যে দুটি দলের মধ্যে পার্থক্য গড়ে দিতে পারে। পুরোপুরি কমপ্লিট এক প্যাকেজ সে। ডানে, বামে, গতিতে কিংবা ড্রিবলিংয়ে যেখানেই তাকে দরকার সে সেখানেই শক্তিশালী। রিয়াল মাদ্রিদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল হ্যাজার্ডকে নিয়ে আসা। আমি সব সময়ই হ্যাজার্ডকে পছন্দ করি।

নিজের ব্যাপারেও কথা বলেছেন ইনিয়েস্তা। তিনি জানান, বুটজোড়া তুলে রাখার পর আমি ফুটবলকে একেবারেই ছেড়ে যাব না। আমি কোচ হওয়ার চেষ্টা করব। দেখা যাক কি হয়। এটা নিয়ে পরে ভাবা যাবে। এখন যেহেতু একটা ক্লাবের হয়ে খেলে যাচ্ছি তাই আপাতত ফুটবলের দিকেই ফোকাসটা ধরে রাখতে চাই।

আন্দ্রেস ইনিয়েস্তা গ্রিজম্যান নেইমার হ্যাজার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর