Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দলপতির জন্মদিনে পারলো না বাংলাদেশ


১ আগস্ট ২০১৯ ২০:০৫

দক্ষিণ আফ্রিকা সফরে আন-অফিসিয়াল তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হারলেও সিরিজের পরের দুই ম্যাচে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ এমার্জিং প্লেয়ার নারী দল। ওয়ানডে সিরিজ জিতলেও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ খোয়ালো নিগার সুলতানার দলটি। প্রথম ম্যাচে মাত্র ৫ রানে হারা বাংলাদেশের মেয়েরা দ্বিতীয় ম্যাচে হারলো ৬ উইকেটের ব্যবধানে।

আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ১১৯ রান। ৩ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা এমার্জিং নারী দল। তাতে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো প্রোটিয়ারা। ২-০ তে লিড নিয়েছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে বাংলাদেশ। দলের অধিনায়ক নিগার সুলতানার আজ ছিল ২২তম জন্মদিন। ব্যাট হাতে জন্মদিনটিকে কিছুটা হলেও স্মরণীয় করে রেখেছেন নিগার সুলতানা। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ৫১ বলে তিনটি বাউন্ডারিতে করেন অপরাজিত ৪৪ রান। ওপেনার শারমিন সুলতানা ২ রানে বিদায় নিলেও আরেক ওপেনার সানজিদা ইসলাম ৩৯ বলে তিনটি বাউন্ডারিতে করেন ৩৩ রান।

শবনম মোস্তারি ১, রিতু মনি ৮ রান করে বিদায় নেন। ফাহিমা খাতুন ১৪ বলে করেন অপরাজিত ২৬ রান। তার ইনিংসে ছিল চারটি চারের মার।

প্রোটিয়াদের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে দুটি উইকেট পান শেখুখুনে। ৪ ওভারে ২২ রান খরচায় একটি উইকেট পান ইয়েকিলে। আর ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে একটি উইকেট পান ভ্যান নিকার্ক।

১২০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া ওপেনার ছেট্টি ১১ বলে করেন ১২ রান। ব্রিটজের ব্যাট থেকে আসে ১৮ রান। দলপতি ডি নিকার্ক করেন ৭ রান। গোডাল ৭ রানে বিদায় নেন। বল হাতে আলো ছড়ানোর পর ব্যাট হাতেও দুর্দান্ত ছিলেন ভ্যান নিকার্ক। ৪০ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৫০ রান। তুন্নিক্লাইফ ২১ বলে এক ছক্কায় ২০ রান করে অপরাজিত থাকেন।

শায়লা শারমিন ৪ ওভারে ১৩ রান দিয়ে দুটি উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন ৪ ওভারে ২৩ রান দেওয়া নাহিদা আখতার এবং ৩ ওভারে ১১ রান দেওয়া রিতু মনি।

সিরিজের তৃতীয় বা শেষ ম্যাচটি হবে আগামী ৪ আগস্ট।

এমার্জিং প্লেয়ার দক্ষিণ আফ্রিকা নিগার সুলতানা বাংলাদেশ নারী দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর