Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক দিনে দুই হ্যাটট্রিক দেখলো বিপিএল


২ আগস্ট ২০১৯ ২১:৪৩

ঢাকা: গেল জুলাইয়ের ১৬ তারিখেই টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে নোফেলের সঙ্গে হ্যাটট্রিক করেছিলেন রাফায়েল ওদোইন। ১৫ দিনের মাথায় আরেকটি হ্যাটট্রিক উপহার দিয়েছে শেখ রাসেলের হয়ে। তার হ্যাটট্রিকেই অবনমন হওয়া টিম বিজেএমসিকে হারিয়ে লিগ শেষ করেছে অল ব্লুসরা। অন্যদিকে দিনের দ্বিতীয় হ্যাটট্রিকটি এসেছে আরামবাগের সিনেন্দুর কাছ থেকে।

এ মিলিয়ে বিপিএল ১০টি হ্যাট্রটিক দেখলো। হ্যাটট্রিক ম্যাজিশিয়ানরা হলেন- বসুন্ধরা কিংসের মতিন মিয়া, আরামবাগের জাহিদ হোসেইন ও ম্যাথিউ সিনেন্দু, ঢাকা আবাহনীর নবীব নেওয়াজ জীবন ও সানডে সিজোবা, মুক্তিযোদ্ধা সংসদের বাল্লো ফামৌসা, নোফেল স্পোর্টিং ক্লাবের ইসমাইল বাঙ্গুরা ও শেখ রাসেলের রাফায়েল ওদোইন। দুটি করে হ্যাটট্রিক করেছেন বাঙ্গুরা ও রাফায়েল।

এর আগে একইদিনে দুটি হ্যাটট্রিক দেখেছে বিপিএলের এগারতম আসর। সেদিন কিংসের মতিন আর শেখ রাসেলের রাফায়েল হ্যাটট্রিক দেখেছিলেন।

আজও সিলেট জেলা স্টেডিয়ামে রাফায়েল তার দ্বিতীয় হ্যাটট্রিকটি উপহার দিয়েছে নীল জার্সিতে। লিগের শেষ ম্যাচে টিম বিজেএমসিকে ৩-১ ব্যবধানে হারিয়েছে রাফায়েলের শেখ রাসেল। ৩৬, ৪৫ ও ৭৮ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন এই নাইজেরিয়ান। সঙ্গে সর্বোচ্চ গোলের তালিকায় সানডেকে (২০) টপকে শীর্ষ গোলদাতার আসনে চলে গেছেন রাফায়েল। তার গোলসংখ্যা এখন ২২। ম্যাচের অন্য গোলটি করে বিজেএমসির ওশিওখা।

এদিকে ম্যাথিউ সিনেন্দুর হ্যাটট্রিকে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে বিশাল জয় তুলে নিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। ব্রাদার্সকে ৫-২ ব্যবধানে হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা। জোড়া গোল করেছেন পল বিয়াগা। প্রথমার্ধেই ৫ গোল করেছে আরামবাগ। ২০, ২৪ ও ৪৩ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেছেন সিনেন্দু। ১২ ও ৩৭ মিনিটে গোল করে বিয়াগা। ম্যাচে ব্রাদার্সের হয়ে দুটি গোল করেন পার্ক জি হিউ ও মান্নাফ রাব্বি।

এ জয়ে পাঁচে থেকে লিগ শেষ করেছে আরামবাগ। ২৪ ম্যাচে ৩৩ পয়েন্ট তাদের। আর ব্রাদার্স ইউনিয়নের অবস্থান ১১। অন্যদিকে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থান নিশ্চিত করেছে সাইফুল বারী টিটুর দল শেখ রাসেল। টিম বিজেএমসিতো ১১ পয়েন্ট নিয়ে অবনমন হয়েছে আগেই।

সারাবাংলা/জেএইচ

আরামবাগ ক্রীড়া সংঘ টিম বিজেএমসি দশম হ্যাটট্রিক বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) বিপিএল ব্রাদার্স ইউনিয়ন ম্যাথিউ সিনেন্দু রাফায়েল ওদোইন শেখ রাসেল হ্যাটট্রিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর