Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিবালার শর্ত মানবে জুভেন্টাস-ইউনাইটেড?


৩ আগস্ট ২০১৯ ২০:০৪

এক মৌসুম আগেও জুভেন্টাসের প্রাণভোমরা ছিলেন আর্জেন্টিনার ফরোয়ার্ড পাওলো দিবালা। কিন্তু রিয়াল মাদ্রিদ থেকে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগ দিতেই পাল্টে যায় সব। নিজের ছায়া হয়েই থাকতে হয় দিবালাকে। প্রথম একাদশে জায়গা মেলাই কঠিন হয়ে দাঁড়ায় তার জন্য। ব্যাপারটি এমন হয়ে দাঁড়িয়েছে, জুভিরা দিবালাকে ছাড়তে পারলেই বেঁচে যায়!

২০১৫ সালের জুনে পালেরমো থেকে ২৯ মিলিয়ন পাউন্ডে দিবালাকে কিনে নেয় জুভেন্টাস। তার সঙ্গে পাঁচ বছরের চুক্তি হয় তুরিনের বুড়িদের। সেই চুক্তির এক মৌসুম বাকি আছে। এরই মধ্যে রোনালদো এসে যোগ দেওয়ায় আর আর্জেন্টাইন আরেক তারকা গঞ্জালো হিগুয়েন চলে যাওয়ায় নিজের পারফরম্যান্স ঠিকঠাক দেখাতে পারেননি দিবালা।

আসন্ন মৌসুমে দিবালাকে ছেড়ে দিতে চাইছে জুভেন্টাস। আর্জেন্টাইন এই তারকাকে নিতে আগ্রহ দেখিয়েছে ইংলিশ প্রিমিয়ারের দল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে, সেখানে একটি শর্ত জুড়ে দেওয়া হয়। বেলজিয়াম তারকা রোমেলু লুকাকুকে দিয়ে দিবালাকে চাইছে ইউনাইটেড। অদল-বদল নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাস বৈঠকে বসেছে বলেও গুঞ্জন চলছে ফুটবল দুনিয়ায়। এদিকে, রোনালদো দিবালাকে পরামর্শ দিয়েছেন ওল্ড ট্রাফোর্ডে যোগ দিতে। ইংলিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইল জানিয়েছে, সামাজিক যোগাযোগের মাধ্যম হোয়াটসআপের এক গ্রুপে রোনালদো জানিয়েছেন, ‘চ্যাম্পিয়ন হতে হলে’ দিবালাকে ম্যানচেস্টারে যোগ দেওয়া উচিত।

কোপা আমেরিকা খেলে ছুটি কাটিয়ে এরই মধ্যে জুভেন্টাসে যোগ দিয়ে অনুশীলন শুরু করেছেন দিবালা। জুভেন্টাস কোচ মাউরিজিও সারির সঙ্গে আলোচনাও করেছেন তিনি। দিবালা নাকি সেখানে জানিয়েছেন, জুভিদের জার্সিতে নিয়মিত একাদশে থাকার নিশ্চয়তা চাইছেন তিনি। ব্যক্তিগত শর্ত জুড়ে দিয়ে নিয়মিত খেলার আশায় জুভেন্টাস ছাড়তে চান না আর্জেন্টাইন এই তরুণ।

জুভিদের ছেড়ে গেলে অবশ্য সেখানেও কিছু শর্ত জুড়ে দিয়েছেন দিবালা। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে সপ্তাহে ৩ লাখ ৫০ হাজার পাউন্ড পারিশ্রমিক চেয়েছেন তিনি। ম্যানচেস্টার জায়ান্টরা যদি এই বেতনে দিবালাকে নিতে চায়, তাহলে সেটা হবে ক্লাবের বেতন হিসেবে তৃতীয় সর্বোচ্চ। এর চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছেন অ্যালেক্সিজ সানচেজ এবং ডেভিড ডি গিয়া।

জুভেন্টাসের কোচ মাউরোজিও সারি আসন্ন মৌসুমে রোনালদোকে প্রাধান্য দিয়ে আক্রমণভাগ সাজাবেন সেটা বলাই যায়। আর লুকাকুকে রেখে দেয়ার বিষয়টিও বিবেচনা করছেন ইউনাইটেড কোচ ওলে সুলশার। এছাড়া, ইতালির আরেক ক্লাব ইন্টার মিলানও চেয়ে বসেছে লুকাকুকে। তারাও অদল-বদল চুক্তির মাধ্যমে আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দিকে দিয়ে লুকাকুকে নিতে চাইছে। তাতে দিবালা কোথায় থিতু হবেন সেই জল ঘোলাই হচ্ছে। ইউনাইটেড দিবালাকে তার শর্ত মোতাবেক পারিশ্রমিকে নিলে এই আর্জেন্টাইন নাম লেখাবেন প্রিমিয়ার লিগের তৃতীয় সর্বোচ্চ বেতনভোগীদের এলিট ক্লাবে। যেখানে শীর্ষে আছেন ইউনাইটেডের চিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজ, দুইয়ে আছেন আর্সেনালের জার্মান তারকা মেসুত ওজিল।

জুভেন্টাস পাওলো দিবালা ম্যানচেস্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর