Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএল এখন দলশূন্য


৪ আগস্ট ২০১৯ ২০:২৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ আসর মাঠে গড়িয়েছিল সাতটি ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণে। কিন্তু সপ্তম আসরে এই সাত ফ্র্যাঞ্চাইজির কেউই থাকছে না। মানে সবগুলোই বাদ। কেননা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের চুক্তির মেয়াদ শেষ। ফলে আসন্ন আসরকে সামনে রেখে নতুন করে চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। এছাড়া ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের সকল ধরনের চুক্তিও বাতিল ঘোষণা করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিজ্ঞাপন

চুক্তি বাতিল হওয়ায় ফ্র্যাঞ্চাইজিদের আগে বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে চুক্তি করতে হবে। এরপর নতুন করে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে হবে। তারপর আইকন ক্রিকেটার বেঁছে নিতে হবে এবং নতুন করে দল সাজাতে হবে। ফলে বিপিএলের সপ্তম আসরে কে কোন দলে খেলবেন সেটা এখনি জানা যাচ্ছে না।

রোববার (৪ আগস্ট) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে একথা জানান বিসিবির গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুব আনাম।

তিনি বলেন, ‘এবার নতুন করে চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। এছাড়া ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের সকল ধরনের চুক্তিও বাতিল ঘোষণা করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।’

ফলে বিপিএলের সপ্তম আসরে কে কোন দলে খেলবেন সেটা এখনি জানা যাচ্ছে না। কয়েকদিন আগে অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। বিপিএলের নিয়ম ভেঙেই রংপুরে গিয়েছিলেন তিনি। কিন্তু আখেরে তার চুক্তি ভেস্তে দিল বিপিএল গভর্নিং কাউন্সিল।

নিয়মের মধ্যে থেকে দল বদল করা তামিম-মুশফিকের ভাগ্যেও একই ফল জুটেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে খুলনা টাইটাইন্সে তামিম নাম লিখিয়েছিলেন। আর চিটাগং ভাইকিংস বিপিএল থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন প্লেয়ার হিসেবে ফ্র্যাঞ্চাইজিটি ঘোষণা করেছিল মুশফিকের নাম। কিন্তু আজ বিপিএল গভর্নিং কাউন্সিল যা শোনাল তাতে আংশিক নয় পুরোপুরিই ভেস্তে গেছে এই দুই টাইগারের নতুন বিপিএল চুক্তি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স চিটাগং ভাইকিংস বিপিএল রংপুর রাইডার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর