Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে সর্বোচ্চ ৮ দল


৪ আগস্ট ২০১৯ ২১:০০

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ আসর মাঠে গড়িয়েছিল সাতটি ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণে। কিন্তু সপ্তম আসর থেকে চিটাগং ভাইকিংস নাম প্রত্যাহার করে নেয়ায় দলের সংখ্যা কমে এসেছে সাতটিতে। শঙ্কা আছে সিলেট সিক্সার্সের অংশগ্রহণ নিয়েও। এদিকে চিটাগংয়ের শূন্যস্থান পূরণে ইতোমধ্যেই এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) প্রকাশ করেছে বিসিবি।

সিলেট থাকছে না ধরে নিয়ে বিসিবি পরিচালক মাহবুব আনাম জানালেন এক্সপ্রেশন অব ইন্টারেস্টের সংখ্যা আরো একটি বাড়ানো হয়েছে। তাতে একটি বিষয় স্পষ্ট যে আসন্ন বিপিএলে ৮টি দলের অংশগ্রহণ নিয়ে ভাবছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) মিরপুর শের ই বাংলার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের এক পর্যায়ে অবশ্য বিষয়টি নিজেই জানিয়েছেন এই পরিচালক, ‘গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী এবারের বিপিএলে সর্বোচ্চ ৮টি দল অংশ নিতে পারবে। সংখ্যাটা কমতে পারে, বাড়বে না।’

এক্সপ্রেশন অব ইন্টারেস্টের ভিত্তিতে প্রত্যাশিত সাড়া পেলেই ৮ দল নিয়ে মাঠে গড়াবে বিপিএল সপ্তম আসর।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নেয় আট দল। পরের আসর থেকে সেটি নেমে আসে সাতে। গত ফেব্রুয়ারিতে শেষ হওয়া বিপিএলের সবশেষ আসরেও অংশ নেয় সাতটি দল।

এদিকে বিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরে থাকছে না গেল আাসরের ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে চুক্তি নবায়ন করে বিপিএলের আগামী আসরে খেলতে পারবে তারা। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলো নিয়ে সিদ্ধান্ত নেবে বিপিএল গভর্নিং কাউন্সিল।

চুক্তি নবায়ন ও নতুন কাঠামো তৈরির আগে কোনো দল ফ্র্যাঞ্চাইজিই খেলোয়াড়দের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হতে পারবে না। তারপরও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দলে টেনেছে দেশ-বিদেশের কয়েকজন শীর্ষ ক্রিকেটারকে।

বিজ্ঞাপন

গেল বুধবার ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। সংবাদ সম্মেলন করে চুক্তিতে সই করেছেন। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিলের ঘোষিত এই সিদ্ধান্তে সেটি টিকছে না।

চিটাগং ভাইকিংস বিপিএল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর