Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হৃদয়ের সেঞ্চুরি, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ টাই


৬ আগস্ট ২০১৯ ০২:৫৫

ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দশম ম্যাচে মাঠে নেমেছিল স্বাগতিক ইংলিশরা আর সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরই মধ্যে ভারতের বিপক্ষে ফাইনাল নিশ্চিত করেছে টাইগার যুবারা। ইংলিশদের বিপক্ষে ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে আকবর আলির দলটিকে। ৫০ ওভারের ওয়ানডে ফরম্যাটের ম্যাচটি টাই হয়েছে।

এই ম্যাচ শেষে বাংলাদেশের সংগ্রহ সর্বোচ্চ ১০ পয়েন্ট। দুইয়ে থাকা ভারতের সংগ্রহ ৬ ম্যাচে ৭ পয়েন্ট। আর তলানিতে থাকা ইংলিশদের সংগ্রহ ৭ ম্যাচে ৩ পয়েন্ট। একটি ম্যাচ হারের পাশাপাশি সর্বোচ্চ চারটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। এছাড়া, ভারতের বিপক্ষে একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেট হারিয়ে তোলে ২৫৬ রান। জবাবে, বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে তোলে ইংলিশদের সমান রান। টাই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইংলিশ ওপেনার জর্ডান কক্স এবং বাংলাদেশের তৌহিদ হৃদয়। দুজনই অপরাজিত ছিলেন।

ইংলিশ ওপেনার কক্স ১৪৩ বলে আটটি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ১২২ রান। এছাড়া, হায়নেস ২৬, ক্লার্ক ১৩, মুসলে ১৫, দলপতি বালডেরসেন ৫৬ রান করেন। টাইগার যুবাদের হয়ে তিনটি উইকেট নেন রাকিবুল হাসান। দুটি উইকেট পান তানজিম হাসান সাকিব। একটি করে উইকেট তুলে নেন অভিষেক দাস, রিশাদ হোসেন।

২৫৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার তানজিদ হাসান ২৩ আর পারভেজ ইমন করেন ১২ রান। চার নম্বরে নামা তৌহিদ হৃদয় ১৩১ বলে ৯টি বাউন্ডারিতে করেন অপরাজিত ১০৪ রান। শাহাদাত হোসেন খেলেন ৭৬ রানের দারুণ এক ইনিংস।

শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৯ রান। হিলের করা শেষ ওভারের ৫টি বলই মোকাবেলা করেন সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়। প্রথম বলে ১ রান নিয়ে হৃদয় পৌঁছে যান ব্যক্তিগত ৯৮ রানে। দ্বিতীয় বলে অভিষেক ১ রান নেন। তৃতীয় বলে হৃদয় কোনো রান নিতে পারেননি। চতুর্থ বলে ডাবল নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। পঞ্চম আর ষষ্ঠ বলেও ডাবল নেন হৃদয়। ১০৪ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি তিনি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন বগুড়ার ডানহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান।

ইংল্যান্ড টাই ম্যাচ ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ অনূর্ধ্ব ১৯


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর