Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবসরে পাঠানো হলো বাংলাদেশের স্পিন কোচের জার্সিকে


৬ আগস্ট ২০১৯ ০৩:২৯

কদিন আগেই বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের সাবেক দলপতি ড্যানিয়েল ভেট্টরিকে। টাইগার স্পিনারদের নিয়ে ১০০ দিন কাজ করবেন তিনি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এবং দেশটির ক্রিকেটাররা বিশেষ সম্মান জানিয়েছে ভেট্টরিকে। সাবেক এই অধিনায়কের ‘১১ নম্বর’ জার্সিকে তারা অবসরে পাঠানোর ঘোষণা দিয়েছে।

মূলত দেশের কিংবদন্তি খেলোয়াড়দের সম্মান জানাতেই জার্সিকে অবসরে পাঠানোর সিদ্ধান্ত হয়। যাতে করে এই জার্সি নাম্বার উত্তসূরিদের কারও গায়ে না ওঠে। অবশ্য শুধু ভেট্টরি নন, ব্ল্যাক ক্যাপদের হয়ে ২০০ বা তার বেশি ওয়ানডে খেলেছেন, এমন সব ক্রিকেটারের জার্সি অবসরে পাঠিয়ে দিয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা নিজেদের অফিসিয়াল টুইটারে এই ঘোষণা দেয়। বোর্ডের অফিসিয়াল টুইটারে লেখা হয়, ‘২০০ ওয়ানডে খেলা সব ক্রিকেটারের জার্সি অবসরে পাঠানো হয়েছে। ১১ নম্বর জার্সি পরা ড্যানিয়েল ভেট্টরি ব্ল্যাক ক্যাপদের হয়ে সবচেয়ে বেশি ২৯১ ওয়ানডে খেলেছেন।’

১৪ আগস্ট গল টেস্ট দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজের আগে খেলোয়াড়দের নাম ও নম্বর লেখা জার্সি প্রকাশ করেছে নিউজিল্যান্ড। নিজেদের ইতিহাসে প্রথমবার টেস্ট জার্সিতে নাম ও নম্বর প্রকাশের দিনে বিশেষ এই সম্মাননা জানায় নিউজিল্যান্ড ক্রিকেট।

সাবেক এই কিউই অলরাউন্ডার ১৯৯৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত নিউজিল্যান্ডকে প্রতিনিধিত্ব করেছেন। ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ২৯১ ওয়ানডেতে নিয়েছেন ৩০৫ উইকেট, আর ব্যাট হাতে চার হাফসেঞ্চুরিতে করেছেন ২ হাজার ২৫৩ রান। ১১৩ টেস্টে ৩৬২ উইকেট নেওয়ার পাশাপাশি ২৩ হাফসেঞ্চুরিতে করেছেন ৪ হাজার ৫৩১ রান।

অবসর জার্সি ভেট্টরি স্পিন কোচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর