Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের চার কোচিং স্টাফ ছাঁটাই


৭ আগস্ট ২০১৯ ১৫:৩৯

বিশ্বকাপের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল ছাঁটাই হতে পারেন প্রধান কোচ মিকি আর্থার। তবে আর্থার চাইছিলেন আরও কিছুদিন পাকিস্তানের এই দলের সাথে কাজ করতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি আর তাকে সময় দেয়নি। বুধবার (৭ আগস্ট) পিসিবি জানিয়ে দিয়েছে ছাটাই হচ্ছেন আর্থার। তবে কেবল প্রধান কোচ নন, পুরো কোচিং স্টাফেই আসছে বড় রদবদল।

প্রধান কোচ আর্থারের সাথে সাথে কোচিং স্টাফদের মধ্যে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেন সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই চার জনের কারও সাথে নতুন করে চুক্তি নবায়ন করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা পিসিবি’র এক বৈঠকে এই বিষয় নিশ্চিত করা হয়। প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে দ্রুতই বিজ্ঞাপন দেবে পিসিবি। আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে প্রধান কোচ, বোলিং কোচ, ব্যাটিং কোচ এবং ট্রেনারকে। আনুষ্ঠানিক বিবৃতিতে এই ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি বলেন, ‘বোর্ডের পক্ষ থেকে প্রধান কোচ মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার, ট্রেনার গ্রান্ট লুডেন আর বোলিং কোচ আজহার মেহমুদকে আমি অনেক ধন্যবাদ জানাই। পাকিস্তানের ক্রিকেট দলের জন্য তাদের কর্তব্য এবং কাজ উদাহরণ হয়ে রবে। এবং সেই সাথে তাদের ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা শুভকামনা জানাই। তবে পাকিস্তান ক্রিকেট দলের ভক্ত ও সমর্থকেরা যা চায়, তা পূরণ করতে আমরা বদ্ধপরিকর।’

এরই মধ্যে নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে শোনা এবার আর বিদেশি কোচ নিয়োগ দেবে না পিসিবি। সেদেশের ক্রিকেটের জন্য, ক্রিকেটের উন্নতির জন্য রাখা হবে দেশী কোচই। আর তাই তো পাকিস্তানের পরবর্তী কোচ হওয়ার ব্যাপারে বেশ গুঞ্জন উঠেছে ইনজামাম উল হক ও ওয়াসিম আকরামের নাম।

পাকিস্তানের কোচ মিকি আর্থারকে নিজেদের কোচ হিসেবে নিয়োগ দিতে আগ্রহ প্রকাশ করেছেন শ্রীলঙ্কা এবং সদ্য বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড। ২০১৬ সালে পাকিস্তানের সাথে চুক্তিবদ্ধ হন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

আজহার মেহমুদ গ্রান্ট ফ্লাওয়ার পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি বরখাস্ত মিকি আর্থার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর