Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৩ থেকে কমিয়ে ১৯ ক্রিকেটার বোর্ডের চুক্তিতে


৮ আগস্ট ২০১৯ ১৫:২৪

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ছাঁটাই করেছে প্রধান কোচ মিকি আর্থারকে। কেবল প্রধান কোচ নন, পুরো কোচিং স্টাফেই আসছে বড় রদবদল। প্রধান কোচ আর্থারের সাথে সাথে কোচিং স্টাফদের মধ্যে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেন সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এই চার জনের কারও সাথে নতুন করে চুক্তি নবায়ন করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। এদিকে, ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতেও এসেছে বড় রকমের পরিবর্তন। গতবার কেন্দ্রীয় চুক্তিতে ৩৩ ক্রিকেটারকে রাখা হলেও এবার কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে মাত্র ১৯ ক্রিকেটারকে।

তিন ক্যাটাগরিতে ১ আগস্ট ২০১৯ থেকে ৩০ জুন ২০২০ সাল পর্যন্ত পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকবেন এই ১৯ পাকিস্তানি ক্রিকেটার। এর মধ্যে পাকিস্তান ছয়টি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপস, তিনটি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বলে জানা যায়।

গত ১২ মাসের ব্যক্তিগত পারফরম্যান্সকে বিবেচনা করে পিসিবির এই ক্যাটাগরিভিত্তিক কেন্দ্রীয় চুক্তি করা হয়। এই চুক্তিতে রাখা হয়নি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর ওয়ানডে থেকে অবসর নেওয়া শোয়েব মালিক এবং ক্যারিয়ারের শেষ দিকে চলে আসা মোহাম্মদ হাফিজকে।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা পাকিস্তানি ক্রিকেটাররা:
ক্যাটাগরি এ: বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ইয়াসির শাহ
ক্যাটাগরি বি: আসাদ শফিক, আজহার আলি, হারিস সোহেল, ইমাম উল হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি এবং ওয়াহাব রিয়াজ
ক্যাটাগরি সি: আবিদ আলি, হাসান আলি, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ এবং উসমান শিনওয়ারি।

কেন্দ্রীয় চুক্তি পাকিস্তান মোহাম্মদ হাফিজ শোয়েব মালিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর