Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সানজামুলের জায়গায় রাজ্জাক, মোসাদ্দেকের বদলে সাব্বির?


৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:০৩

স্টাফ করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কা দল যখন একাডেমি মাঠে অনুশীলনে ব্যস্ত, ওই সময়েই অবগুন্ঠনে ঢাকা মিরপুর ইনডোরে আজ অনুশীলন করল বাংলাদেশ। সাব্বির রহমানকে দেখা গেল ব্যাটিং অনুশীলনে, আবদূর রাজ্জাকও অনেকটা সময় কাটালেন। ঠিক ওই সময় সেন্টার পিচের পাশে সুনীল যোশিকে নিয়ে বোলিং অনুশীলন করে গেলেন লেগ স্পিনিং অলরাউন্ডার তানভীর হায়দার। তাহলে কি কাল বাংলাদেশ দলে কিছু একটা চমক অপেক্ষা করছে?

একটা পরিবর্তন অবশ্য নিশ্চিতই, সানজামুল ইসলাম থাকছেন না কাল। প্রথম টেস্টে সব বোলারকেই কমবেশি ভুগতে হয়েছে, এর মধ্যে অভিষেকেই সানজামুল হয়েছেন বলির পাঁঠা। তার জায়গায় একজন স্পিনার ঢোকা নিশ্চিত। বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, রাজ্জাকের কাল খেলার সম্ভাবনা প্রবল।

আজ সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্ন করা হলো মাহমুদউল্লাহ রিয়াদকে। ম্যাচের আগেই সবকিছু ভেঙে বললেন না বাংলাদেশ অধিনায়ক। শুধু বললেন, ‘উনি (রাজ্জাক) ভালোভাবেই বিবেচনায় আছেন খেলার জন্য। আমরা একাদশ চূড়ান্ত করিনি। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে চূড়ান্ত করব। আর বোলিং কম্বিনেশন নিয়ে আমরা আসলে ভিন্নকিছু ভাবছি। ভিন্ন কোনো বোলার যদি খেলাতে পারি, ওটা দেখার বিষয়। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিব।’

চট্টগ্রাম টেস্টের আগেই হুট করে ডেকে পাঠানো হয়েছিল রাজ্জাককে। কিন্তু শেষ পর্যন্ত খেলানো হয়নি। টেস্ট শেষের আগেই রাজ্জাক চলে আসেন ঢাকায়, পরশু অগ্রণী ব্যাংকের হয়ে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম ম্যাচও খেলেছেন।

রাজ্জাকের সঙ্গে আরেকটি পরিবর্তনও শোনা যাচ্ছে দলে। হুট করেই দলে নিয়ে আসা হয়েছে সাব্বির রহমানকে। মোসাদ্দেক হোসেনের জায়গায় তাকে খেলানোর সম্ভাবনাও ভেসে বেড়াচ্ছে বাতাসে। মোসাদ্দেক অবশ্য চট্টগ্রাম টেস্টে যা করেছেন, সেটা পরিসংখ্যান দিয়ে বিবেচনা করা হবে বড় ভুল। প্রথম ইনিংসে বাজে শট খেলে ৮ রানে আউট হয়ে গেছেন বটে, কিন্তু দ্বিতীয় ইনিংসে তার ৫৩ বলের ৮ রানের ইনিংসটা ছিল পরিস্থিতির বিচারে মহামূল্যবান। মাহমুদউল্লাহও সংবাদ সম্মেলনে এসে তা স্বীকার করে গেলেন।

বিজ্ঞাপন

‘ফার্স্ট ইনিংসেও মোসাদ্দেক যেভাবে শুরু করেছিল, খুব ভালো খেলছিল। আনফরচুনেটলি রাশ অফ ব্লাড ওই শট খেলে ফেলেছে। সেকেন্ড ইনিংসে সে খুব কষ্ট করে ব্যাট করছিল। শেষ দিকে আমি আর ও যখন ব্যাট করছিলাম। মিড অফ-মিড অন উপরে ছিল। সে শট খেলতে পছন্দ করে সবাই জানি। কিন্তু ওই সময় সে চিন্তা করেছে আমাদের তখন একটা উইকেট গেলে সমস্যা হতে পারে। আমাদের জুটির একটাই মূলমন্ত্র ছিল যে, উইকেট হারানো যাবে না। এই জিনিসটা খুব ভালোভাবে করতে পেরেছে সে।’

শেষ পর্যন্ত কার কার ভাগ্যে শিকে ছিঁড়ছে, জানা যাবে কাল সকালেই।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর